অভিনয়ের বিকল্প খুঁজছেন মুনমুন

ঢাকা, শনিবার, ৪ জুলাই ২০২০ | ১৯ আষাঢ় ১৪২৭

অভিনয়ের বিকল্প খুঁজছেন মুনমুন

বিনোদন প্রতিবেদক ৮:১১ পূর্বাহ্ণ, জুন ০৬, ২০২০

print
অভিনয়ের বিকল্প খুঁজছেন মুনমুন

করোনায় প্রায় দু’মাস অভিনয় জগৎ থেকে দূরে। ঘরবন্দি জীবনে শুধুই আনচান করছিল- কবে যে খোলা আকাশে আবার অভিনয় শুরু করবেন চিত্রনায়িকা মুনমুন। লকডাউন ওপেন হয়েছে, খুলে দেওয়া হয়েছে শুটিং। কিন্তু ফিরেছে কি সেই আগের পরিবেশ! খোলা আকাশ ঠিকই আছে। কিন্তু কখন যে এই ক্ষুদ্র অনুজীবির আক্রমণ এসে পড়ে তার কোন নিশ্চয়তা নেই। তাই লকডাউন খুললেও চিন্তা মাথা থেকে দূর হয়ে যায়নি। তাই এই মুহূর্তে সিনেমা করার পক্ষে নন এই টালিউড অভিনেত্রী।

তিনি বলেন, ‘আমি এই মুহূর্তে কোনো শুটিং করবো না। আমার মনে হচ্ছে দেশের অবস্থা আরো কঠিন হতে পারে। আবার জানি না ভালোও হতে পারে। এটা সৃষ্টিকর্তা ভালো জানেন। খুব সংকটের এই সময়টা। তাই এ মুহূর্তে শুটিং করা বোকামি। কারণ সিনেমার শুটিং একজন করতে পারে না। অনেক মানুষের সমাগম হবেই। সামাজিক দূরত্ব মেনে কাজ করাটা কঠিন হয়ে যাবে। আর আমাদের তো মাস্ক পরে শুটিং করা সম্ভব হবে না। মাস্ক খুলতেই হবে।’

তবে এভাবে চলতে থাকলে যে সিনেমার বারোটা বাজবে তাতে সন্দেহ নেই। ২২ বছরের অভিনয় জগৎ থেকে শিখেছেন অনেক কিছুই। তাই বিকল্প পথটাও খুঁজে রাখছেন নব্বই দশকের শেষদিকে রুপালি পর্দায় আসা মুনমুন। মোট নব্বইটি সিনেমায় অভিনয় করা মুনমুন বলেন, দেশের যা অবস্থা তাতে অন্য পরিকল্পনা মাথায় রাখতেই হবে। আমার মনে হয় একমুখী চিন্তা করলে হবে না। এখন শুধু অভিনয় করে পেট ভরবে না।

শিল্পীদের আরো একটি পার্সোনাল প্রফেশন রাখতে হবে। যেমন- ছোট ব্যবসা বা ইন্টারনেটের সাহায্যে কোনো অনলাইন প্লাটফর্মে কাজ করতে হবে।’ ‘অ্যাকশন হিরোইন’ নামে বেশ জনপ্রিয়তা রয়েছে মুনমুনের। টালিউডে তার সমসাময়িক প্রায় সকল জনপ্রিয় নায়কদের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন। মাঝখানে সিনেমায় অনিয়মিত হয়ে পড়েন। আবারও রুপালী পর্দায় ফিরেছেন।

এই মুহূর্তে তিনটি ছবির কাজ করছেন। যদিও করোনার কারণে মুক্তি ও শুটিং পিছিয়েছে। তবে ঈদ এবং লকডাউন কাটিয়ে আবার ফিরেছে শুটিং-এ। লকডাউনটা তার জীবনে তেমন প্রভাব না ফেললেও মুক্ত বাতায়নে স্বাভাবিকতা নিয়ে ভাবিয়ে তুলছে তাকে। ভাবছেন অসহায় মানুষদের জন্যও।