অভিনেতা ও নির্মাতা রানা হামিদ মারা গেছেন

ঢাকা, বুধবার, ২৫ নভেম্বর ২০২০ | ১১ অগ্রহায়ণ ১৪২৭

অভিনেতা ও নির্মাতা রানা হামিদ মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক ১:০৬ অপরাহ্ণ, মে ১০, ২০২০

print
অভিনেতা ও নির্মাতা রানা হামিদ মারা গেছেন

আওয়ামী লীগের সাবেক সহ-সম্পাদক এবং চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক, পরিচালক রানা হামিদ মারা গেছেন। তিনি শনিবার রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

রানা হামিদ দীর্ঘদিন কিডনিজনিত রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। তার বয়স হয়েছিল ৬০ বছর। তিনি স্ত্রী, ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী, সহকর্মী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

শিল্পী সমিতির সদস্য ও বিএফডিসির সাবেক পরিচালক রানা হামিদ বেশকিছু চলচ্চিত্র নির্মাণ করেছিলেন। এর মধ্যে এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘মাসুদ রানা এখন ঢাকায়’ এবং ‘ঢাকার রানী’। আজ নেত্রকোনায় নিজ গ্রামে জানাজা শেষে তাকে দাফন করা হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের রানা হামিদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক বিবৃতিতে তিনি প্রয়াত রানা হামিদের আত্মার শান্তি কামনা করেন এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।
তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদও চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক, পরিচালক রানা হামিদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন।

তিনি আজ তার শোকবার্তায় চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি সেন্সর বোর্ড সদস্য ও বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের পরিচালক হিসেবে রানা হামিদের দায়িত্ব পালনের কথা স্মরণ করেন।

তথ্যমন্ত্রী প্রয়াতের আত্মার শান্তি কামনা করেন ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।