শাহরুখ-ঋষির সেই ‘দিওয়ানা’

ঢাকা, শুক্রবার, ৫ জুন ২০২০ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

শাহরুখ-ঋষির সেই ‘দিওয়ানা’

বিনোদন ডেস্ক ১১:২৪ অপরাহ্ণ, মে ০৩, ২০২০

print
শাহরুখ-ঋষির সেই ‘দিওয়ানা’

প্রথম সিনেমা প্রথম প্রেম। গভীর বন্ধুত্ব গড়ে উঠে ঋষি কাপুর আর শাহরুখ খানে। ঋষি কাপুরের মৃত্যুর পর সেই প্রেম যেন কুড়ে কুড়ে খাচ্ছে বলিউড বাদশাকে।  জনপ্রিয় এই অভিনেতার মৃত্যুতে স্মৃতির অ্যালবামে ডুব দিয়েছেন অন্যান্যের ন্যায় শাহরুখও।

ঋষি কাপুরের কাছ থেকে উৎসাহ নিয়ে যে জীবনে সফল হয়েছেন তিনি। বনে গেছেন বলিউডের ‘বাদশা’ শাহরুখ খান। অভিষেক সিনেমার সেই স্মৃতিই এখন বারবার মনে পড়ছে তার। প্রথম সিনেমা থেকেই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠেছিল দুজনার। সম্প্রতি সামাজিক মাধ্যমে একটি পোস্টে সেই কথাও জানিয়েছেন শাহরুখ।

১৯৯২ সালে মুক্তি পেয়েছিল ‘দিওয়ানা’। সিনেমাটিতে শাহরুখ ও ঋষি কাপুর ছাড়াও অভিনয় করেছিলেন দিব্যা ভারতী।

শাহরুখ তার ইনস্টাগ্রাম পোস্টে জানান, প্রথম থেকেই তিনি শুটিং নিয়ে বেশ নার্ভাস ছিলেন। কারণ তার মনে হত, তিনি ট্যালেন্টেড নন। তার ওপর ঋষি কাপুরের মতো অভিনেতার সঙ্গে স্ক্রিন শেয়ার নেহাত সহজ ব্যাপার নয়। কিন্তু তাকে শুটিং সেটে অনেক সহজ করে দিয়েছিলেন ঋষি।

শাহরুখ আরও লিখেছেন, শুটিংয়ের প্রথম দিন, তিনি আমার দৃশ্য শেষ হওয়ার পর ম্যাকআপের জন্য বসেছিলেন। তারপর সেই বিখ্যাত উজ্জ্বল হাসিটি মুখে এনে বলছিলেন, ‘বন্ধু, তোমার মধ্যে এনার্জি প্রচুর’। সেদিন আমার মাথায় আসে যে আমি একজন অভিনেতা হয়ে উঠেছি। আমি তাকে অনেক কিছুর জন্য মিস করব। কিন্তু সবচেয়ে বেসি মিস করব তার নরম স্বাভাবের জন্য।

যতবার আমাদের দেখা হয়েছে, আমার সঙ্গে খুব নম্র ব্যবহার করেছেন তিনি। তার আশীর্বাদের জন্যই আমি আজ শাহরুখ খান হয়ে উঠতে পেরেছি। সবসময় সেকথা আমার মাথায় থাকবে।’