চঞ্চল চৌধুরী আফসোস

ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

চঞ্চল চৌধুরী আফসোস

বিনোদন প্রতিবেদক ২:৫৩ অপরাহ্ণ, এপ্রিল ০৭, ২০২০

print
চঞ্চল চৌধুরী আফসোস

করোনাভাইরাসের ভয়াবহতায় সারাবিশে^র মানুষ লক ডাউনে। কেউ বের হচ্ছেন না। এ নিয়ে সবাই আতঙ্ক। আর এ জন্য মানুষকে দায়ী করছেন বাংলাদেশের ছোট পর্দার নায়ক চঞ্চল চৌধুুরী। তার মতে প্রকৃতি তার প্রতিশোধ নিচ্ছে।

তিনি বলেন, আমি এই দুর্যোগকে মনে করি প্রকৃতির প্রতিশোধ। আমরা মানুষেরা সৃষ্টির সেরা জীব,এ কথা আমি আর বিশ্বাস করি না। আমরা এই পৃথিবীর ওপর যত অত্যাচার করেছি, আমরা প্রকৃতিকে এত ধ্বংস করেছি যে করোনা তারই প্রতিশোধ। ব্যক্তিস্বার্থ আর ক্ষমতার লড়াইয়ে যখন সারা পৃথিবীর অধিকাংশ মানুষ উন্মত্ত, ঠিক তখনই এই করোনাভাইরাস সারা পৃথিবীকে একটা উচিত শিক্ষা দেওয়ার জন্য আবির্ভূত হয়েছে।

এতক্ষণ যে কথাগুলো বললাম, সেটা আসলে আমার নিজস্ব আবেগের কথা। আসল সত্যটা হলো এই যে প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ যদি আমরা রোধ করতে না পারি, তাহলে আমাদের আরও ভয়াবহ বিপদে পড়তে হবে।’

পৃথিবীর উন্নত দেশগুলোও করোনা মোকাবিলা করতে হিমশিম খাচ্ছে। এই করোনা যুদ্ধে যদি আমরা জয়ী হতে না পারি, তাহলে দেশ, জাতি, সভ্যতা,সবকিছু ধ্বংস হয়ে পড়বে। করোনার সংক্রমণ রোধ করা কিন্তু কঠিন কোনো কাজ ছিল না। কিছু নিয়ম মেনে চললেই, অতি সহজেই এই মরণঘাতী ভাইরাস করোনাকে রুখে দেওয়া যেত। কিন্তু অধিকাংশ মানুষ আমরা সেই নিয়মগুলো মানছি না। অধিকাংশ মানুষ অসচেতন। আফসোস অনেকে সবকিছু জেনেও নিয়ম ভঙ্গ করছে।

জাতি হিসেবে আমরা যে এখনো সভ্য হতে পারিনি, করোনাভাইরাসের এই সময়টায় আবার সেটা প্রমাণ করছে। অতি প্রয়োজন ব্যতীত আমাদের কাউকে যখন বাড়ি বা ঘরের বাইরে যাওয়া সরকারিভাবে নিষেধ করা হয়েছে, তখন আমরা অনেকেই দায়িত্বজ্ঞানহীনের মতো নিষেধাজ্ঞা অমান্য করে বাইরে বের হচ্ছি।’