ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কিং খানের ফোকাসে প্রধান তিন শহর

বিনোদন ডেস্ক
🕐 ৩:০৭ অপরাহ্ণ, এপ্রিল ০৩, ২০২০

শুধু নিজ শহরেই নয়। প্রাথমিক ভাবে ভারতের তিন শহরে খাদ্যসহ করোনায় ব্যবহৃত নানা উপকরণে সহায়তা করতে যাচ্ছেন বলিউড সুপার স্টার শাহরুখ খান। শহরগুলো হচ্ছে কলকাতা, মুম্বাই ও দিল্লি। সোশ্যাল মিডিয়ায় তাঁর এই বক্তব্য ছড়িয়ে পড়ায় সমালোকদের মুখে ভাঁজ পড়েছে।

পৃথিবীজুড়ে এই দুর্যোগের দিনে তিনিও বসে নেই। ব্যাপক পরিকল্পনা নিয়েই তিনি মাঠে নেমেছেন। ‘রেড চিলিস এন্টারটেনমেন্ট, নাইট রাইডার্স, মীর ফাউন্ডেশন আর রেড চিলি ভিএফএক্স-এর সম্মিলিত উদ্যোগে তাদের অর্থায়ন হচ্ছে। সেখান থেকে তারা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থদান তো করবেনই, পাশাপাশি নিজস্ব উদ্যোগেও কাজ করবেন। 

সোশ্যাল মিডিয়ায় শাহরুখ লিখেছেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকুর, মমতা বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ কেজরীবাল এবং অন্যান্য রাজ্যের নেতারা যে ভাবে করোনার মতো মহামারির মোকাবেলা করছেন তা এক কোথায় অসাধারণ। আমরা প্রাথমিকভাবে দিল্লি, কলকাতা, মুম্বাই এই তিন শহরকে ফোকাস করছি। এই ক্ষেত্রে যা প্রয়োজন আমরা করব।’

স্বাস্থ্য সুরক্ষা পরিষেবা প্রদানকারী মীর ফাউন্ডেশন এবং কেকেআর যৌথভাবে পশ্চিমবঙ্গ আর মহারাষ্ট্র সরকারের সঙ্গে কাজ করে ৫০,০০০ পিপিই কিট দেবে।

মীর ফাউন্ডেশন, সাউথ আর্থ ফাউন্ডেশন মুম্বাইয়ের ৫৫০০ পরিবারকে এক মাসের খাবার দেবে। নতুন করে ব্যবস্থা করা হবে রান্নাঘরের, যেখানে রোজ ২০০০ মানুষের রান্না করা হবে। এই রান্না পৌঁছে দেওয়া হবে সেই সব মানুষের কাছে যারা ঠিক মতো খাবার পাচ্ছেন না। মুম্বাই পুলিশের সাহায্যে খাবার পৌঁছে দেওয়া হবে। শাহরুখের মীর ফাউন্ডেশন এর সঙ্গে হাত মিলিয়ে দশ হাজার মানুষের জন্য এক মাস ধরে তিন লাখ খাবারের প্যাকেট দেবে।

মীর ফাউন্ডেশন দিল্লির প্রান্তে থাকা ২৫০০ দিন মজুরদের জন্য এক মাস চাল, ডাল, সবজি সরবরাহ করবে। শাহরুখ লিখছেন, ‘রাতকে বাদ নয়ে দিনকি শহর আয়েগি, দিন নেহি বাদলেগা, তারিখ বদল জায়েগি।’

 
Electronic Paper