ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনায় কুকুরদের পাশে জয়া!

বিনোদন প্রতিবেদক
🕐 ৩:০০ অপরাহ্ণ, এপ্রিল ০১, ২০২০

কুকুর প্রেমিক জয়া আহসান। এটা জয়া আহসান ভক্তরা অনেক থেকেই জানেন। তার একটা পোষা কুকুর রয়েছে নাম ক্লিওপেট্রা। তাইতো করোনা ভাইরাসে যখন খেটেখাওয়া মানুষ কিছু খেতে পাচ্ছেন না তখন তার মন কেঁদে উঠল কুকুরের জন্য। যখনই শোনেন কুকুর না খেয়ে আছে কোয়ারেন্টাইনের চার-দেয়াল মাথা থেকে মুছে ফেললেন।

ঢুকে যান রান্নাঘরে। নিজেই তৈরি করেন ভাত আর মুরগির ঝোল। মাস্ক আর গ্লাভস পরে খাবারের ব্যাগ হাতে নিয়ে বাসার সহযোগীকে নিয়ে ছুটে যান নগরীর দিলুরোড, ইস্কাটন গার্ডেন ও মগবাজার এলাকার বিভিন্ন স্থানে। পরম আনন্দ নিয়ে নিজ হাতে খাওয়ান কুকুরদের। এখনো চলছে তার সেই অভিযান। তবে এ নিয়ে কোন কমেন্টস করতে রাজি হননি এই কুকুর প্রেমিক। সরাসরি বললেন, ‘নো কমেন্টস।’

তথ্যগুলো বিস্তারিত জানা যায় তার ভাই অদিত মাসউদের টুইট থেকে। অদিত জানান, তিনি নিজেও জানতেন না ঘটনাটি। বাসার গৃহপরিচালিকার কাছ থেকে তিনি এই খবরটা ও ছবিগুলো পেয়েছেন। বোনের এমন উদ্যোগে দারুণ খুশি হয়েছেন।

কারণ, মানুষের পাশে অনেক মানুষ ও প্রতিষ্ঠান আছে। কিন্তু এই অসহায়-অভুক্ত কুকুরগুলোর পাশে তো তেমন কেউ নেই। আবার এই করোনাকালে বোনের এমন বেরিয়ে পড়ার বিষয়ে দুশ্চিন্তাও রয়েছে অদিতের মনে।

বলছেন, ‘খানিক ঝুঁকি তো থাকছেই। ও নিশ্চয়ই সচেতনভাবেই কাজটি করছে। মানুষকেও বাঁচতে হবে, পশু-পাখিদেরও বাঁচাতে হবে। সবাই মিলেই তো পৃথিবীটা সুন্দর।’

 
Electronic Paper