ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অ্যাওয়ার্ড জয়ে বাংলা ছবির রাজত্ব

বিনোদন ডেস্ক
🕐 ২:২৭ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০২০

চলতি মাসের ১৪ তারিখে অনুষ্ঠান হওয়ার কথা ছিল ‘ক্রিটিকস চয়েস ফিল্ম অ্যাওয়ার্ডস’। করোনার থাবায় পুরষ্কার অনুষ্ঠান বাতিল হয়ে যায়। কিন্তু বাতিল হয়নি স্বীকৃতি। তাইতো ‘ক্রিটিকস চয়েস ফিল্ম অ্যাওয়ার্ডস’ বিজয়ী ছবিগুলোর নাম অনলাইনে প্রকাশ করা হল। তাতে কিছুটা হলেও যে পরিচালক, অভিনেতা, অভিনেত্রী ও চিত্রনাট্যকারদের মধ্যে অনুপ্রেরণা জোগাবে।

প্রকাশিত ‘ক্রিটিকস চয়েস ফিল্ম অ্যাওয়ার্ডস’ বিজয়ী ছবিগুলোতে হিন্দি, তেলেগু, তামিল, বাংলা, মারাঠি, মালয়ালাম, গুজরাটি এবং কন্নড় ভাষার সেরা পরিচালক, অভিনেতা, অভিনেত্রী ও চিত্রনাট্যকারদের মধ্যে দেখা গেছে বাংলা ছবির জয়জয়কার।

‘কিয়া অ্যান্ড কসমস’ ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। ছবিটি নির্মিত হয় গণ অর্থায়নে।

ইন্দ্রদীপ দাশগুপ্তর প্রথম ছবি ‘কেদারা’তে অভিনয় করে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। এর আগে বিশেষ জুরি বিভাগে জাতীয় পুরস্কার পেয়েছিল এই ছবি। এমনকি সেরা ছবির স্বীকৃতিও পেয়েছে ‘কেদারা’।

জয়া আহসান ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ‘রবিবার’ ছবির জন্য সেরা পরিচালক ও চিত্রনাট্যকারের পুরস্কার পেয়েছেন অতনু ঘোষ।

এমনকি সমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছে ‘রবিবার’। হিন্দি ছবিগুলোর মধ্যে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন রণবীর সিং, ‘গলি বয়’ ছবির জন্য। সেরা অভিনেত্রী হয়েছেন গীতিকা বিদ্যা ওলিয়ান, ‘সনি’ ছবির জন্য। ‘গলি বয়’ ছবির জন্য সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন জোয়া আকতার। ছবিটি এ বছরের সেরা ছবির পুরস্কার জিতেছে।

‘আর্টিকেল ১৫’ ছবির জন্য যৌথভাবে সেরা চিত্রনাট্যকারের পুরস্কার জিতেছেন অনুভব সিনহা ও গৌরব সোলানকি। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

 
Electronic Paper