লঞ্চেই বন্দি সিয়ামের জন্মদিন

ঢাকা, রবিবার, ৭ জুন ২০২০ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

লঞ্চেই বন্দি সিয়ামের জন্মদিন

বিনোদন প্রতিবেদক ৩:১৬ অপরাহ্ণ, মার্চ ২৯, ২০২০

print
লঞ্চেই বন্দি সিয়ামের জন্মদিন

করোনা প্রতিরোধে দেশে চলছে সরকারি ছুটি। বন্ধ করা হয়েছে যোগাযোগ ব্যাবস্থা। অথচ তখন সুন্দরবনে চলছে আবু রায়হান জুয়েল পরিচালিত ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমার শুটিং। গত ১৪ মার্চ থেকে শুটিংয়ে অংশ নিয়েছেন সিয়াম আহমেদ, পরীমনি, তানভীর। তাদের সঙ্গে ছবিটিতে ১৪ জন শিশুশিল্পীসহ রয়েছে ৫০ জনের সিনেমা ইউনিট। কথা ছিল টানা ২৫ দিন শুটিং করে তবেই ফিরবেন। কিন্তু করোনার কারণে অবশেষে পুরো শুটিং ইউনিট আটকা পড়েছে সুন্দরবনে।

দেশের করোনা পরিস্থিতির কারণে শুটিং থেকে ঢাকায় ফিরতে পারছেন না বলে জানান ছবিটির নায়ক সিয়াম। সেখানেই পালিত হয় জন্মদিন। সিয়াম বলেন, ‘আমরা খুব খারাপ অবস্থার মধ্য দিয়ে যাচ্ছি। বলতে গেলে আমরা ফেঁসে গেছি। দেশের পরিস্থিতিতে সবাই যেমন বাসায় বন্দি রয়েছে তেমনি আমরাও লঞ্চে বন্দি আছি।’

জন্মদিন নিয়ে সিয়াম বলেন,‘ দেশের অবস্থা আমাদের সবার জানা। এই সময় আসলে জন্মদিন পালন করা যায় না। আমাদের সবার এখন নিরাপদ ও সচেতন থাকা উচিত। জন্মদিন নিয়ে আমি কিছু ভাবছি না। তবে সবার কাছ থেকে শুভেচ্ছা, ভালোবাসা পাচ্ছি। সবার এমন ভালোবাসা দেখে সত্যি জীবনে আরও অনেক কিছু করতে ইচ্ছে করছে।

সিয়াম আরও বলেন, ‘আমরা এখনও খুলনায় আছি। ফেরার চেষ্টা করছি। এখন নৌপথ বন্ধ, ফেরা যাচ্ছে না। যদি কোন ব্যবস্থা হয় তাহলে আমরা শিগগিরই ফিরব। বাসায় যেতে পারছি না কারণ সরকারের নিষেধাজ্ঞা রয়েছে। অনেকে অনেক কথা বলেছেন তবে ব্যাপারটি আসলে এমন না যে আমরা ইচ্ছা করে এখনও শুটিং করছি। সত্যিই আমরা আটকে গেছি। আমরা ১৪ দিন ধরে শুধু এই লঞ্চের মধ্যেই রয়েছি। তারপরও সতর্ক থাকছি প্রতি মুহূর্তে। আমাদের এখানে নতুন কেউ আসেনি, আর কেউ বেরও হয়নি।’

এ সিনেমায় জুটি বেঁধে আভিনয় করছেন সিয়াম-পরীমনি। এছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করছেন, শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, মুনিরা মিঠু, কচি খন্দকার, আশিষ খন্দকারসহ ১৮ জন শিশুশিল্পী। সরকারি অনুদানে নির্মিত হচ্ছে এটি। প্রখ্যাত লেখক মুহাম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে নির্মিত হচ্ছে এটি।