ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফিরছেন সিয়াম-পরীমনিরা

বিনোদন প্রতিবেদক
🕐 ৯:১৫ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২০

অনেকটা সিনেমার মতোই তাদের বিয়ের গল্পটা। কাজ করতে গিয়ে দেখা, অত:পর পরিচয়। সেখান থেকেই সিয়াম-পরীমনির বিয়ের গল্প! তাও আবার তিন টাকায় বিয়ে করেন এ সময়ের হট নায়িকা পরীমনি।

করোনা ভাইরাসের মধ্যেও দু’জনেই ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ছবির শুটিং করতে যান সুন্দরবনে। কিন্তু করোনার প্রভাবে তা বন্ধ হয়ে গেল।

খুলনার মোংলা থেকে গতকাল বৃহস্পতিবার সকালে পানিপথে লঞ্চে ঢাকার পথে রওনা হয়েছে শুটিং সংশ্লিষ্ট প্রায় ৭০ জনের একটি দল। বিষয়টি নিশ্চিত করেছেন ছবির প্রযোজনা প্রতিষ্ঠানের একটি বঙ্গবিডির পরিচালক মুশফিকুর রহমান। তিনি নিজেও শুটিং ইউনিটের সঙ্গে আছেন।

মুঠোফোনে মুশফিকুর রহমান বলেন, ‘আজ (গতকাল) বৃহস্পতিবার সকাল থেকেই আমরা শুটিং বন্ধ করে ঢাকার পথে রওনা হয়েছি। যেহেতু গল্প অনুযায়ী বেশির ভাগ শুটিংই লঞ্চে, তাই ফিরতি পথেও মাঝেমধ্যে কিছু কিছু শিল্পীর ইনচার্ট শট নেওয়া হচ্ছে।’

করোনায় চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতি ২২ থেকে ৩১ মার্চ পর্যন্ত সিনেমার সব ধরনের শুটিং, ডাবিং ও সম্পাদনার কাজ বন্ধ রেখেছে।

তারপরও খুলনার মোংলা ও সুন্দরবন এলাকায় ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ছবির শুটিং চলছিল। এ নিয়ে প্রযোজক সমিতি থেকে হুঁশিয়ারিও দেওয়া হয়। কয়েক দিন আগে প্রযোজক ও পরিবেশক নেতারা বলেছিলেন, শুটিংয়ে প্রায় ২০টি শিশু আছে। কোনো শিশু যদি করোনায় আক্রান্ত হয়, তার দায়ভার ছবির প্রযোজক ও পরিচালককে নিতে হবে।

নিষেধাজ্ঞা সত্ত্বেও শুটিং বন্ধ না করা প্রসঙ্গে মুঠোফোনে এই প্রযোজক বলেন, ‘সুন্দরবনের ভেতরের দিকে শুটিং করায় যোগাযোগ বিচ্ছিন্ন ছিল। শুটিং বন্ধের সিদ্ধান্তের কোনো সংবাদ আমরা পাইনি। বন থেকে বেরিয়ে পরে বিষয়টি জানতে পেরেছি।

এরপর প্রযোজক সমিতি, পরিচালক সমিতির নেতাদের সঙ্গে কথা বলেছি। এছাড়া আমাদের ইউনিটে জ্যেষ্ঠ অভিনেতারা আছেন এবং প্রযোজক সমিতির নেতা শহীদুল আলম সাচ্চুও আছেন। সবার সঙ্গে আলাপ-আলোচনা করেই শুটিং বন্ধ করে ঢাকায় ফিরছি।’

ছবিতে আরও অভিনয় করছেন পরীমনি, শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, কচি খন্দকার, আশীষ খন্দকারসহ প্রায় ২০টি শিশু।

শিশুদের ভ্রমণের গল্প নিয়ে মুহম্মদ জাফর ইকবালের উপন্যাস ‘রাতুলের রাত রাতুলের দিন’ থেকে ছবিটির চিত্রনাট্য করেছেন জাকারিয়া সৌখিন।

 
Electronic Paper