ব্যবসায়ীদের একহাত নিলেন মিম

ঢাকা, সোমবার, ৬ এপ্রিল ২০২০ | ২২ চৈত্র ১৪২৬

ব্যবসায়ীদের একহাত নিলেন মিম

বিনোদন ডেস্ক ৯:২৮ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২০

print
ব্যবসায়ীদের একহাত নিলেন মিম

করোনা ভাইরাস-আতঙ্কে যেখানে দেশের মানুষ আতঙ্কে দিন যাপন করছেন, সেখানে ব্যবসায়ীদের একটা অংশ সুযোগটাকে কাজে লাগিয়ে নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন পণ্যের দাম বাড়িয়ে দিচ্ছে। এই তালিকায় মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও গ্লাভস যেমন আছে, তেমনি আছে চাল, ডাল, তেল, লবণ, পেঁয়াজসহ আরও নানা পণ্য।

বিষয়টি তিন দিন ধরে গৃহবন্দী থাকা মডেল ও অভিনয়শিল্পী মিমের নজরেও এসেছে। দেশের ব্যবসায়ীদের উদ্দেশে মিম বলেন, এমন বিপর্যয়ে কোথায় সবাই মানবিকতার পরিচয় দেবেন, সেখানে আমাদের পরিস্থিতি উল্টো। একটা অজুহাত পেয়েই ব্যবসায়ীরা দ্রব্যমূল্য বাড়িয়ে দিয়েছেন। সরকারের সংশ্লিষ্ট লোকজনের কাছে আমার অনুরোধ, মানুষের মধ্যে স্বস্তি ফেরাতে জিনিসপত্রের দাম কঠোরভাবে নিয়ন্ত্রণ করুন।

আর যারা এই ধরনের অপকর্মের সঙ্গে যুক্ত, তাদের চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করুন। এই ধরনের দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে কোথায় আমরা একে অপরের পাশে দাঁড়াব, সহমর্মিতা দেখাব, উল্টো অধিক মুনাফা করার মানসিকতা নিয়ে ঘুরছি! যারা এই দুঃসময়ের সুযোগটাকে কাজে লাগাচ্ছেন, মানুষের অসহায়ত্বকে পুঁজি করার চেষ্টা করছেন, তারা যে মানুষ, এ নিয়েও আমার সন্দেহ আছে।

ব্যবসায়ীদের উদ্দেশে মিম বলেন, প্লিজ আপনারা নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়াবেন না। শুধু দেশের নয়, পৃথিবীর এমন সংকটময় পরিস্থিতিতে অবৈধ উপায়ে টাকা কামানো থেকে বিরত থাকুন। একই সঙ্গে ভোক্তাদের উদ্দেশেও বলেছেন, দয়া করে কোনো কিছুতে আতঙ্কিত হয়ে আপনারা প্রয়োজনের অতিরিক্ত খাবার মজুত করে রাখবেন না। আপনার যতটুকু প্রয়োজন, ঠিক ততটাই কিনুন। ব্যবসায়ী ও ক্রেতাদের প্রতি এমন আহ্বানই জানালেন বিদ্যা সিনহা মিম।

মিম সর্বশেষ লাক্সের বিজ্ঞাপনচিত্রের শুটিং করেছেন। সামনে যেহেতু ঈদ, তাই বিভিন্ন পণ্য প্রতিষ্ঠানের স্থিরচিত্রের মডেলিং করার কথা ছিল। সিনেমার কাজের শিডিউলও ছিল। কিন্তু করোনা ভাইরাস সব হিসাব-নিকাশ পাল্টে দিয়েছে। সবকিছু বাদ দিয়ে এখন ঘরে বসে সময় কাটাচ্ছেন।