মুখ খুললেন সামিরা

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ | ১৭ চৈত্র ১৪২৬

মুখ খুললেন সামিরা

বিনোদন প্রতিবেদক ১২:৫৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২০

print
মুখ খুললেন সামিরা

ঢাকাই সিনেমার অমর নায়ক সালমান শাহের মৃত্যুরহস্য নিয়ে দীর্ঘ তদন্ত শেষে পিবিআই গত সোমবার জানায় খুন নয়, সালমান আত্মহত্যা করেছেন। তার পেছনে অন্যতম কারণ নায়িকা শাবনূরের সঙ্গে তার প্রেম-অন্তরঙ্গতা।

 

এই প্রতিবেদন প্রকাশের পরপরই সালমানের সাবেক স্ত্রী সামিরাও দাবি করেছেন যে, সালমান-শাবনূরের প্রেম ছিল। শাবনূরের সঙ্গে সম্পর্কের বিষয়টি সালমান নিজেই নাকি স্বীকার করেছিলেন। সালমান শাহ’র রহস্যজনক মৃত্যু নিয়ে তদন্ত প্রতিবেদন প্রকাশ করে পরদিন সেটি আদালতেও উপস্থাপন করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। ওই প্রতিবেদনে সালমানের মৃত্যুর পেছনে শাবনূরের সঙ্গে তার অন্তরঙ্গতার বিষয়টি উঠে এসেছে।

এই প্রতিবেদনটি আরও জোরালো করেছেন সালমানের স্ত্রী সামিরা। গত মঙ্গলবার ঢাকার এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সামিরা বলেন, শাবনূরের সঙ্গে যে প্রেম ছিল সালমান নিজেই সেটি আমার কাছে স্বীকার করেছিলেন। কাজ করতে করতে একে অপরের কাছাকাছি এসেছিলেন সালমান-শাবনূর। এটা আমি মেনে নিতে পারিনি। সালমানের সঙ্গে শাবনূর সিঙ্গাপুরেও যান। এই কথাগুলো আমি পিবিআইকে বলেছি। শাবনূরের সঙ্গে সম্পর্ক নিয়ে সালমানও ব্ল্যাকমেইল হওয়ার শঙ্কায় থাকত। পিবিআই তদন্ত প্রতিবেদন সম্পর্কে সামিরা বলেন, এই প্রতিবেদন খুব একটা আনন্দেরও না, আবার বেদনারও।

সালমানের মৃত্যুর পর নিজেকে আড়াল করা প্রসঙ্গে সামিরা বলেন, আমি কখনো চাইনি মিডিয়ার সামনে কথা বলতে। এর কিছু কারণ আছে। এক নম্বরটি হলো আমি চাইনি সালমানকে খাট করতে। আমাকে কে ভালোবাসলো না বাসলো তা নিয়ে আমি ভাবি না। আজও ভাবি না। কিন্তু সবাই সালমানকে ভালোবাসছে এটা আমার ভালো লাগে। তাই চুপ থেকেছি। কারণ কথা বলতে গেলেই অনেক কথা বাড়ে। সালমানের মৃত্যুর পর শাবনূরকে জড়ানোও পছন্দ হয়নি সামিরার। তিনি বলেন, শাবনূরকে টেনে এনে সালমানের চরিত্র নিয়ে নানারকম সমালোচনা করছে। এটা আমি চাইনি কোনওদিন।

কিন্ত মা হয়ে, ভাই হয়ে তারা চেয়েছে। আত্মহত্যা জেনেও এটা নিয়ে নাটক বানিয়েছে, একবার দাফন করা লাশ আবার উঠিয়েছে। একবারের রিপোর্ট বারবার করিয়ে ঘাঁটতে ঘাঁটতে সালমানকে সমালোচনার পাত্র বানিয়েছে। এটা তাদের পক্ষেই সম্ভব হয়েছে। আমি কোনওদিন চাইনি। যা হয়েছে মেনে নিয়েছিলাম।

শাবনূর প্রসঙ্গে তিনি বলেন, সালমানের সঙ্গে প্রেম করে শাবনূর যে ভুল করেছে তার জন্য তাকে অনুতপ্ত হতে হবে। সেটা ইহকালে হোক বা পরকালে। তাদের সম্পর্কের কারণে সালমান আমাকে সরি বলেছিল, আমি সব ভুলে তার সঙ্গে ঢাকায় এসেছিলাম। শাবনূরকেও ক্ষমা করে দিয়েছি। কোথাও একটি কথাও আমি বলিনি সালমান-শাবনূরের সম্পর্ক নিয়ে।