ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জুতা পলিশ থেকে ইন্ডিয়ান আইডল

বিনোদন প্রতিবেদক
🕐 ২:৪৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২০

১৯৯৮ সালে পাঞ্জাবের ভাতিন্ডায় জন্ম সানির। অভাবের সংসার। বাবার একার আয়ে দিন চলে কোনো রকমে। হঠাৎ বাবা মারা যান। সানিকে নিয়ে তখন হিমশিম খাচ্ছিলেন মা সোমা দেবী। এমন এক অবস্থায় পেটের দায়ে বেলুন বিক্রি শুরু করেন তিনি। তাতেও সংসারের হাল ফেরে না। বাবা বাজারে রেখে গিয়েছেন আড়াই লাখ টাকা দেনা। দাঁড়াতেই হবে মায়ের পাশে। ছোট সানির হারমোনিয়াম বাজানো হাত তুলে নেয় বুট পালিশের সরঞ্জাম। তার নতুন আস্তানা হয় ভাতিন্ডার বাসস্ট্যান্ড।

 

অভাব-অনটনে বড় হওয়া সেই সানি এখন ইন্ডিয়ান আইডল। গানকে ভালোবাসেন হৃদয় দিয়ে। তার কণ্ঠের জাদু মুগ্ধ করেছে বলিউডের প্রখ্যাত সংগীতশিল্পী থেকে শুরু করে সাধারণ শ্রোতাদেরও। যে কারণে হাজার হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে সেরার মুকুট পেয়েছেন সানি।

গত রোববার ভারতীয় সনি টেলিভিশনের সংগীতবিষয়ক প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘ইন্ডিয়ান আইডল’র ১১তম আসরে বিজয়ী হিসেবে সানির নাম ঘোষণা করা হয়। পুরস্কার হিসেবে তার হাতে তুলে দেওয়া হয় ২৫ লাখ রুপি ও একটি টাটা গাড়ি। এ ছাড়া প্রযোজনা সংস্থা টি-সিরিজের নতুন সিনেমায় প্লেব্যাক করার সুযোগও পেলেন তিনি।

নুসরাত ফাতেহ আলী খানের মতো গায়কী দিয়ে প্রথম দিকেই সবাইকে অবাক করেন সানি। ইন্ডিয়ান আইডলের অডিশনে সবার নজর ছিল তার দিকেই। অডিশনের সময়ে সানির গাওয়া গান সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হতে দেখা গেছে।

এরপর আর থেমে থাকতে হয়নি তাকে। প্রতিযোগিতাটির প্রতিটি পর্বে বিচারকদের প্রশংসা নিয়ে তিনি পৌঁছে যান জয়ের বন্দরে। সানির জীবনের সংগ্রাম ও ফাইনালে তার গায়কীতে আপ্লুত হন অতিথি হিসেবে উপস্থিত থাকা বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা।

ইন্ডিয়ান আইডলের ট্রফি হাতে নিয়ে সানি জানান, তিনি কখনো ভাবেননি ভারতের মানুষ তার গান শুনবেন এবং তাকে ভোট করবেন। এবার তার কষ্টের দিন শেষ হয়েছে।

এই পুরস্কারটি তার মা’র জন্য, তার স্বপ্নপূরণ হয়েছে। ইন্ডিয়ান আইডল ১১-তে দ্বিতীয় হয়েছেন লাতুরের রোহিত রাউত ও তৃতীয় হয়েছেন বাঁকুড়ার মেয়ে অঙ্কনা মুখার্জি। তারা পেয়েছেন ৫ লাখ টাকা করে। এছাড়া মুর্শিদাবাদের অদ্রিজ ঘোষ ও অমৃতসরের ঋধম কল্যাণ ছিলেন সেরা পাঁচে। চতুর্থ এবং পঞ্চম হওয়াতে তারা পেয়েছেন ৩ লাখ টাকা পুরস্কার।

 
Electronic Paper