ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘চাটাম ঘর’ এর সেঞ্চুরি

বিনোদন প্রতিবেদক
🕐 ২:৪১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২০

গ্রামবাংলার কাচারি ঘরের সংস্কৃতি প্রায় বিলুপ্তির পথে। কিন্তু গ্রামের মানুষের জীবনযাপন থেকে কাচারি ঘরের রেশ মুছে যায়নি। এখনও গ্রামের মানুষ আড্ডা আর খোশগল্পে মেতে ওঠে। কিন্তু সেসব গল্প শুধুই কি গল্প থাকে? কেউ কেউ যে গল্পের জোরে হাতি-ঘোড়া-রাজা-উজির তুড়ি মেরে উড়িয়ে দেয়! তেমন কিছু মানুষের গল্প নিয়ে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘চাটাম ঘর’।

 

তুমুল জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম অভিনীত ও প্রযোজিত এ নাটকটি পরিচালনা করেছেন অভিনেতা শামীম জামান। কয়েক মাস ধরে বাংলাভিশনে প্রচারিত হচ্ছে ‘চাটাম ঘর’। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন নাটকের জনপ্রিয় সব শিল্পীরা। মোশাররফ করিম-শামীম জামান ছাড়াও তাদের মধ্যে আছেন আ খ ম হাসান, মামুনুর রশীদ, নাদিয়া, রোবেনা রেজা ও নাবিলা।

বাংলাভিশনে ‘চাটাম ঘর’ দেখানো হয় প্রতি সপ্তাহের মঙ্গল ও বুধবার রাত ৯টা ৫ মিনিটে। প্রতি পর্বের দৈর্ঘ্য ৪০ মিনিট। গতকাল মঙ্গলবার প্রচারিত হয় নাটকটির ১০০তম পর্ব। বাকি থাকবে আর চার পর্ব। অর্থাৎ ১০৪ পর্বের নাটক ‘চাটাম ঘর’। এর শুটিং হয়েছে পুবাইলে।

নাটকটি প্রসঙ্গে নির্মাতা ও অভিনেতা শামীম জামান জানান, ‘গ্রামে চাটাম ঘর হচ্ছে অনেকটা কাচারি ঘরের মতো। সেখানে এলাকার তরুণরা আড্ডা এবং গল্পে অলস সময় পার করে। তাদের দৈনন্দিন ঘটনাবলী নিয়েই গড়ে উঠেছে ‘চাটাম ঘর’ নাটকের গল্প। এর প্রতিটি পর্বেই আমরা প্রচুর সাড়া পেয়েছি। এ জন্য দর্শকদের ধন্যবাদ।

 
Electronic Paper