ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নায়করাজের নামে বাংলো

বিনোদন প্রতিবেদক
🕐 ১:৫৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২০

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা প্রয়াত নায়করাজ রাজ্জাককে উৎসর্গ করে সম্প্রতি একটি বাংলো করা হয়েছে। একুশে ফেব্রুয়ারি নায়করাজের স্ত্রী ও বড় ছেলে বাপ্পারাজ শ্রীমঙ্গলের রাধানগরে বেড়াতে গিয়েছিলেন। উঠেছিলেন ‘হারমিটেজ গেস্ট হাউস’ নামে একটি বাংলো বাড়িতে। জীবদ্দশায়, এখানে এলে নায়করাজও এ বাড়িতে উঠতেন।

কারণ, গেস্ট হাউজটির কর্ণধার আইনজীবী সুলতানা ফাইজুন্নাহার ছয় মাস আগে নির্মিত নতুন বাংলোটি নায়করাজ রাজ্জাককে উৎসর্গ করেন। উৎসর্গ পত্রে লেখা আছে ‘নায়করাজ রাজ্জাক স্মরণে- যিনি এ পর্ণকুটিরে একাধিকবার পদধুলি দিয়াছেন।’ নিজের বাবার নামে বাংলো বাড়ি উৎসর্গ দেখে অনেকটাই আপ্লুত হয়ে পড়েন বাপ্পারাজ।

এ প্রসঙ্গে তিনি বলেন, আমি, আমার পরিবার শ্রদ্ধেয় সুলতানা ফাইজুন্নাহার আন্টির কাছে ভীষণ কৃতজ্ঞ। আমরা এমনিতেই ক’দিনের জন্য সেখানে বেড়াতে গিয়েছি, কিন্তু সেখানে গিয়ে এতটা ভালোবাসা আর মায়ার জালে জড়াব, ভাবতেও পারিনি। আব্বা চলে যাওয়ার পর অনেকেই অনেক কিছু করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। বুঝতে পেরেছিলাম, কিছুই হবে না। দিন যাচ্ছে সময় যাচ্ছে। আমার সেই ধারণা সত্য হচ্ছে, কিন্তু আমার ধারণাটা একজন সাধারণ মানুষের কাছে মিথ্যা হয়ে গেল। আমরা ফাইজুন্নাহার আন্টির ভালোবাসার কাছে হেরে গেলাম, ঋণী হয়ে গেলাম।

বাংলো বাড়িটি নায়করাজের নামে উৎসর্গ করা প্রসঙ্গে এর মালিক ফাইজুন্নাহার বলেন, আমার প্রিয় নায়ক- নায়করাজ রাজ্জাক। পেশায় আমি একজন আইনজীবী হলেও বিগত কয়েক বছর ধরে আমি এ গেস্ট হাউজ নিয়ে ব্যস্ত। সর্বশেষ যখন আমার প্রিয় নায়ক এখানে এসেছিলেন তখন তিনি আমাকে বলেছিলেন, তিনি আবার আসবেন। কিন্তু তার আসা হল না। তখন আমি খুব কষ্ট পাই। তাকে মনের মতো করে রান্না করে খাওয়াতে পারিনি, ঠিকমত সময় দিতে পারিনি। আমার ভেতর হতাশা কাজ করছিল।

তাই এক সময় তার প্রতি ভীষণ শ্রদ্ধা-ভালোবাসা থেকেই নতুন বাংলোটি আমি উৎসর্গ করি। আমি আমার নিজের মনের শান্তির জন্যই এটি করেছি। আল্লাহ নায়করাজকে বেহশত নসিব করুক।

 
Electronic Paper