ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চলচ্চিত্রের ৯ গান নিয়ে ফ্লাসমব

বিনোদন ডেস্ক
🕐 ১২:২৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২০

নর্থ সাউথ ইউনিভার্সিটির সিনে অ্যান্ড ড্রামা ক্লাবের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে এনএসইউ ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভাল। যার পর্দা উঠবে আজ ২৩ ফেব্রুয়ারি এবং তা চলমান থাকবে ৩ মার্চ পর্যন্ত। এর আগে এই আয়োজনে সম্প্রতি নর্থ সাউথ ইউনিভার্সিটির প্লাজা এরিয়াতে একটি মনোমুগ্ধকর ফ্লাসমব উপস্থাপন করে ক্লাবটি। ফ্লাসমবের ৯টি গান ছিল সোনালী দিনের সেই বাংলা চলচ্চিত্রের দর্শক হৃদয় ছুঁয়ে যাওয়া গান নিয়ে। যা এরই মধ্যে পুরো ক্যাম্পাস জুড়েই বেশ সাড়া ফেলেছে এবং সামাজিক যোগাযোগমাধ্যমেও ফ্লাসমবের ভিডিও বেশ প্রশংসা পাচ্ছে।

আয়োজকরা মনে করেন, ক্যাম্পাসের সমস্ত দর্শকের মনে তারা এই আয়োজনের মাধ্যমে আবারও বাংলা চলচ্চিত্রের সেই সোনালী দিনে কিছু সময়ের জন্য হলেও নিয়ে যেতে পেরেছে। এর আগে গত ২০ জানুয়ারি থেকে শুরু হয় দেশ এবং বিদেশ থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নির্মাণ করা শর্ট ফিল্ম জমা নেওয়ার কাজ। সেখানে ২০টি দেশ থেকে ২০০ এর বেশি শর্ট ফিল্ম জমা পড়েছে। এবারের আয়োজনে ওয়ার্কশপ, মাস্টার ক্লাস, সেমিনারের পাশাপাশি থাকছে অভিনয় শিল্পীদের সঙ্গে চলচ্চিত্র আড্ডা। এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ৩ মার্চ এই উৎসবের পর্দা নামার কথা রয়েছে। সেখানে বাংলাদেশের চলচ্চিত্র জগতের অনেক পরিচিত মুখ উপস্থিত থাকবেন।

নর্থ সাউথ ইউনিভার্সিটির এই শর্ট ফিল্ম ফেস্টিভালের যাত্রা শুরু হয় ২০১২ সালে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ শর্ট ফিল্ম ফেস্টিভাল হিসেবে। যা ২০১৫ সালে আন্তঃ বি্শ্ববিদ্যালয় ফিল্ম ফেস্টিভালে রূপ নেয়।

 
Electronic Paper