ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

তিতুমীর চরিত্রে নিরব

বিনোদন প্রতিবেদক
🕐 ৩:১৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২০

নায়ক নিরবের সুসময়ই বলতে হবে। ২০২০ সালে তার অভিনীত বেশ কয়েকটি ভালো ছবি মুক্তি পাবে। ‘ক্যাসিনো’ ছবির শুটিং শেষ হতে না হতেই নতুন ছবির ঘোষণা এলো। তাকে এবার দেখা যাবে তিতুমীরের চরিত্রে। ঐতিহাসিক এই ছবিটি পরিচালনা করবেন ডায়েল রহমান।

 

ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম বীর তিতুমীরের জীবনের ওপর নির্মিতব্য ছবিটির নাম রাখা হয়েছে ‘তিতুমীর’। ছবির চিত্রনাট্য করছেন আবদুল্লাহ জহির বাবু। বর্তমানে ছবিটির চিত্রনাট্যের কাজ চলছে। চিত্রনাট্য শেষ হলেই শুটিং শুরু হবে। ছবির নায়ক হিসেবে নিরবকে ঠিক করা হলেও এখনও অন্যান্য চরিত্রের মুখ এখনও চূড়ান্ত হয়নি। ‘তিতুমীর’র শুটিং শুরু হতে পারে মার্চ বা এপ্রিল নাগাদ।

সৈয়দ মীর নিসার আলী ছিলো তিতুমীরের আসল নাম। আঠারো শতকে জন্মগ্রহণ করা এ বিপ্লবী জমিদার ও ব্রিটিশদের বিরুদ্ধে সংগ্রাম করেন। ব্রিটিশদের বিরুদ্ধে যুদ্ধ করতে ‘বাঁশের কেল্লা’ তৈরি করে বিখ্যাত হন তিনি। ব্রিটিশ সৈন্যদের সাথে যুদ্ধরত অবস্থায় মৃত্যুবরণ করেন বীর এই যোদ্ধা।

পরিচালক ডায়েল রহমান এর আগেও ঐতিহাসিক ফরায়েজী আন্দোলন নিয়ে নির্মাণ করেন ‘ফরায়েজী আন্দোলন’। এতে মূল চরিত্রে অভিনয় করেন আমিন খান। অন্যদিকে নিরব অভিনীত ‘ক্যাসিনো’ পরিচালনা করেছেন সৈকত নাসির। ছবিটিতে তার বিপরীতে অভিনয় করেছেন বুবলি।

 
Electronic Paper