ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

তিশার প্রচারণায় ঐশীর গণসংগীত

বিনোদন প্রতিবেদক
🕐 ৫:১০ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২০

কমিশনার পদে নির্বাচন করছেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। নির্বাচনকে কেন্দ্র করে জোরেসোরে চলছে প্রচারণা। গেন্ডারিয়া থানার প্রার্থী তিশা। কর্মী-সমর্থকদের নিয়ে ভোট চাইতে বাড়ি বাড়ি যাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই অভিনেত্রী। চলছে মিছিল-মিটিং, গণসংযোগ। ঘুড়ি মার্কায় ভোট পেতে ভোটারদের কাছে টানার জন্য চলছে নানা কৌশল।

তিশার এ নির্বাচনী প্রচারণার জন্য এবার গান গাইলেন ফাতেমা-তুজ-জোহরা ঐশী। সব মিলিয়ে তিশার সমর্থকরা মিছিল-মিটিং দিয়ে মুখর করে রেখেছেন নির্বাচনী এলাকা। তিশা কী পারবেন জয়ী হতে? কেমন হলো ঐশীর গান? সেই প্রশ্নের উত্তর মিলবে ‘আদা সমুদ্দুর’ নামের নাটকে।
আসছে ভালোবাসা দিবসের জন্য রাজনীতি, প্রেম ও বিরহের সমন্বয়ে ‘আদা সমুদ্দুর’ নামক নাটক নির্মাণ করছেন নির্মাতা রাইসুল তমাল।

নির্মাতা জানান, নাটকটিতে রাজনীতি, প্রেম ও বিরহের ওপর তিনটি গান থাকছে। সম্প্রতি ওমর ফারুক বিশালের কথায় মুরাদ নূরের সুরে রাজনীতি অংশে ‘গর্জন’ শিরোনামের গানে কণ্ঠ দিলেন ঐশী। গানগুলোর সঙ্গীতায়োজন করছেন মুশফিক লিটু।

গান প্রসঙ্গে ঐশী বলেন, ‘সমসাময়িক রাজনীতি নিয়ে এই প্রথম কোনো গণসঙ্গীত গাইলাম। নাটকের গল্প, গানের কথা ও সুর আমার মন কেড়েছে। ‘আদা সমুদ্দুর’ এর সাথে থাকতে পেরে ভালো লাগছে। গর্জনে ফিরে আসুক সুস্থ ধারার রাজনীতি।’

নির্মাতা রাইসুল তমাল বলেন, ‘আদা সমুদ্দুর’ হলো রাজনীতি, প্রেম ও বিরহের আখ্যান। গল্প অনুযায়ী নাটকে তিনটি গান থাকছে। তিনটি গানই লিখেছেন ওমর ফারুক বিশাল। সুর করেছেন মুরাদ নূর। নুসরাত ইমরোজ তিশা, মুশফিক আর ফারহান, মাহমুদুল ইসলাম মিঠু, নিকুল কুমার মন্ডল, তাবাসসুম মিথিলা, দাউদ নূর, শিখা খান মৌ, আনোয়ার হোসেন প্রমুখ অভিনীত নাটকটি আসছে ভালোবাসা দিবসে স্বদেশ এন্টারটেইনমেন্ট এর ইউটিউব চ্যানেল ও একটি বেসরকারি টেলিভিশনে প্রচার হবে।

 
Electronic Paper