ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

এবার লেখক আসিফ

বিনোদন প্রতিবেদক
🕐 ৭:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২০

ভক্তরা তাকে ভালোবেসে ডাকে বাংলা গানের যুবরাজ নামে। তার গান ছুঁয়ে গেছে কোটি কোটি শ্রোতার মন। সমসাময়িক শিল্পীরা যখন ডিজিটাল যুগের সঙ্গে তাল মেলাতে না পেরে অনেকেই হারিয়ে গেছেন, অনেকেই সাঁতরে চলেছেন অনিশ্চিত কূলের দিকে তখন তিনি রাজত্ব ধরে রেখেছেন বহাল তবিয়তে। বলছি আসিফ আকবরের কথা।

প্রায় দুই যুগের ক্যারিয়ার নিয়ে এখনো তরুণদের সঙ্গে পাল্লা দিয়ে নতুন নতুন গান উপহার দিয়ে চলেছেন তিনি। সম্প্রতি চমক দেখিয়েছেন সিনেমার নায়ক হিসেবেও।

এবার জানালেন, আসছে বইমেলায় লেখক হিসেবেও আত্মপ্রকাশ করতে চলেছেন তিনি। ‘অমর একুশে বইমেলা-২০২০’-এ আসিফের লেখা ‘পোটকরা টু ম্যানহাটান’ নামের একটি বই প্রকাশ হবে। আসিফ নিজেই নিশ্চিত করেছেন এই তথ্য।

সম্প্রতি এই বই প্রকাশ নিয়ে দীর্ঘ এক স্ট্যাটাসও দিয়েছেন তিনি। সেখানে ‘ও প্রিয়া তুমি কোথায়’ খ্যাত গায়ক লিখেছেন, ‘লেখালেখি আমার কাজ নয়, আমি পড়তে ভালবাসি। এবার সেটা যে কোনো বই, ধর্মগ্রন্থ কিংবা পত্রিকা হতে পারে, অংক বিজ্ঞান ছাড়া। ছোটবেলা থেকেই লাইব্রেরি যাওয়া আসার চর্চা ছিল, আমার নিজেরই বড় লাইব্রেরি রয়েছে।

আমাদের পরিবারে সবারই কমবেশি পড়াশোনার অভ্যাস আছে। বিশেষ করে আম্মার কাছ থেকেই আমাদের এই চর্চাটা শেখা।’ বইয়ের নাম প্রসঙ্গে তিনি বলেন, ‘আমাদের ছোট্ট গ্রামটির নাম পোটকরা। অনেক পশ্চাৎপদ এই গ্রাম থেকেই উঠে এসেছেন আমার বাবা। চরম প্রতিকূলতা পেরিয়ে তিনি হয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় গ্র্যাজুয়েট।

উচ্চশিক্ষিত হওয়ার অদম্য আকাঙ্ক্ষা থেকেই সমস্ত বাধা মাড়িয়ে সফল হয়েছিলেন আব্বা। আমাদের পরিবার উনার পদাঙ্ক অনুসরণ করেই আজ সমাজে প্রতিষ্ঠিত। আমার শৈশব কৈশোরের দুরন্ত সময়গুলো কেটেছে পোটকরায়।

 
Electronic Paper