ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নওয়াজউদ্দিনকে নিয়ে আবেগী ফারুকী

বিনোদন প্রতিবেদক
🕐 ৫:১৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৯

নন্দিত নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। বিশ্বের ঘরহীন মানুষদের নিয়ে এই নির্মাতা নির্মাণ করছেন তার পরবর্তী চলচ্চিত্র ‘নো ল্যান্ডস ম্যান’। অভিনয়ের পাশাপাশি এর সহ-প্রযোজক হিসেবে আছেন বলিউডের মেধাবী অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। বর্তমানে নিউইয়র্কে এই চলচ্চিত্রের শুটিং করছেন তারা।

এদিকে, গত শনিবার ভারতের পুনের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন নওয়াজউদ্দিন সিদ্দিকীর বোন সায়মা তামশি সিদ্দিকী। ‘নো ল্যান্ডস ম্যান’ শুটিংয়ে থাকার কারণে মৃত্যুর সময় বোনের পাশে থাকতে পারেননি বলিউডের এই অভিনেতা। বোনের মৃত্যুর সংবাদটি শুনে নওয়াজউদ্দিন আবেগাপ্লুত হয়ে পড়লেও দ্রুত নিজেকে সামলে নেন বলে জানিয়েছেন নির্মাতা ফারুকী।

নওয়াজউদ্দিন সিদ্দিকীকে নিয়ে ফেসবুকে আবেগী এক স্ট্যাটাসে এমনটাই জানান মোস্তফা সরয়ার ফারুকী। সেখানে তিনি লিখেছেন-‘নো ল্যান্ডস ম্যান’র একটি দৃশ্যের রিহার্সেলের সময় নওয়াজউদ্দিন সিদ্দিকী কিছুটা আবেগাপ্লুত হয়ে পড়েন, কিন্তু যেহেতু তিনি অত্যন্ত পেশাদার, তাই তিনি দ্রুতই তার আবেগের প্রতি নিয়ন্ত্রণ আনতে সক্ষম হন। পরবর্তীতে আমি কারণটা জানতে পারি। আমি যে দৃশ্যের কথা উল্লেখ করেছি সেটা হলো, তার এবং তার বোনের মধ্যকার একটি দৃশ্য। সিনেমায় যার নাম সায়মা। তিনি আমাকে জিজ্ঞাসা করলেন, আমি জানি কি-না তার বোনের নামও যে সায়মা।

তিনি আরো লিখেছেন-আমি নেতিবাচক জবাব দিয়েছিলাম কারণ আমার স্ক্রিপ্টটি পাঁচ বছর আগে লেখা হয়েছিল এবং তার বোন সম্পর্কে আমার কোনো ধারণা ছিল না। তারপর তিনি আমাকে বললেন তার বোন সায়মা আট বছর ধরে ক্যান্সারে আক্রান্ত এবং তিনি সর্বোচ্চ চেষ্টা করছেন এই যুদ্ধে তার বোনকে সহায়তা করতে।

তাই যখনই সায়মার সাথে তার অভিনয়ের দৃশ্য (ফোন কথোপকথন) ছিল, তখনই তিনি অত্যন্ত আবেগাপ্লুত হয়ে পড়ছিলেন।আমি জানি না কীভাবে এই অদ্ভুত টানের প্রতিক্রিয়া জানাতে হয়। আমার হাতে অন্যান্য কাজ থাকায় আমি এটি দ্রুত ভুলে গিয়েছিলাম।

নওয়াজউদ্দিনের বোনের মৃত্যুর দিনটির প্রসঙ্গ টেনে ফারুকী লিখেছেন-দু’দিন আগে যখন আমরা একটি দৃশ্যের শুটিং করছিলাম, তখন তার একটি কল আসে।

 
Electronic Paper