প্রতিবন্ধীদের পাশে সালমা

ঢাকা, রবিবার, ২ অক্টোবর ২০২২ | ১৭ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

প্রতিবন্ধীদের পাশে সালমা

বিনোদন প্রতিবেদক
🕐 ৮:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ০৯, ২০১৯

প্রতিবন্ধীদের পাশে সালমা

জনপ্রিয় কণ্ঠশিল্পী সালমা’র উদ্যোগে ‘সাফিয়া ফাউন্ডেশন ফর এডুকেশনাল ডেভেলপমেন্ট’র কার্যক্রম শুরু হয়েছে গত অক্টোবর থেকে। প্রথম কার্যক্রম শুরু হয় সালমার স্বামী অ্যাডভোকেট সানা উল্লাহ নুরে সাগরের গ্রামের বাড়ি ময়মনসিংহের হালুয়াঘাট এলাকা থেকে।

হালুয়াঘাটে বড়দাস পাড়া এলাকার প্রাথমিক স্কুলে তিন শতাধিক শিশুকে শিক্ষা উপকরণ ও খাদ্যসামগ্রী বিতরণ করে ফাউন্ডেশনের ঘোষণা দেন লালনকন্যা খ্যাত গায়িকা সালমা।

এবার বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থীদের পাশে দাঁড়ালো ‘সাফিয়া ফাউন্ডেশন ফর এডুকেশনাল ডেভেলপমেন্ট’। সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে ১৬০ জন প্রতিবন্ধী ছাত্রছাত্রীর মাঝে খাদ্য সামগ্রী, স্কুল ব্যাগ ও খাতা কলম বিতরণ করে সাফিয়া ফাউন্ডেশন। সেই সাথে সিরাজগঞ্জ ও নাটোরের আদিবাসী সম্প্রদায়ের গান পরিবেশন ও কোমলমতি প্রতিবন্ধী শিশুদের অংশগ্রহণে নানা রকম সাংস্কৃতিক পরিবেশনা ছিলো উপভোগ করার মতো

সাফিয়া ফাউন্ডেশনের সভাপতি মৌসুমী আক্তার সালমা বলেন, ‘ফাউন্ডেশনের সামান্য প্রচেষ্টায় অসহায় প্রতিবন্ধী শিশুদের মুখে এতটা হাসি ফুটবে তা ভাবতে পারিনি। প্রতিবন্ধীরাও মানুষ, সমানভাবে এগিয়ে চলতে তারাও সক্ষম হবে যদি আমরা সাহায্যের হাত বাড়াই। আমাদের প্রত্যেকের সামান্য উদ্যোগই পারে অসহায় শিশুদের মুখে হাসি ফুটাতে। শিক্ষার প্রসার ঘটুক, মনুষত্বের বিকাশ হোক সর্বত্র।’

‘সাফিয়া ফাউন্ডেশন ফর এডুকেশনাল ডেভেলপমেন্ট’ এই কার্যক্রমে সালমাসহ উপস্থিত ছিলেন সাফিয়া ফাউন্ডেশন ফর এডুকেশনাল ডেভেলপমেন্ট এর সাধারন সম্পাদক অ্যাডভোকেট সানা উল্লাহ নুরে সাগর, সহ সভাপতি আসাদুজ্জামান দিদার, অর্থ সম্পাদক অলি উল্লাহ শুভ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জিয়াউদ্দিন আলম, দপ্তর সম্পাদক মো. অলিউল্লাহ প্রমুখ।

 
Electronic Paper