এ সময়ে মৌসুমী মৌ

ঢাকা, মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬

এ সময়ে মৌসুমী মৌ

বিনোদন প্রতিবেদক ৩:২৭ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৯

print
এ সময়ে মৌসুমী মৌ

মৌসুমী মৌ বর্তমান সময়ের একজন ব্যস্ততম উপস্থাপক। স্কুল থেকেই সাংস্কৃতিক কর্মকা-ের সঙ্গে যুক্ত মৌ জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় নাচ, অভিনয়, আবৃত্তিতে অনেক পুরস্কার পেয়েছেন। স্কুল এবং কলেজ জীবনে যুক্ত ছিলেন বিতর্ক চর্চার সঙ্গে। মৌসুমী প্রতিযোগিতা, জাতীয় শিক্ষা সপ্তাহসহ নানা প্রতিযোগিতায় জেলা ও বিভাগীয় পর্যায়ে বিতর্কে চ্যাম্পিয়ন হয়েছেন। ঢাকায় এসে মূকাভিনয়, থিয়েটার এবং প্রথম আলো বন্ধুসভার সঙ্গে যুক্ত হন।

ঢাকা বিশ্ববিদ্যালয় মাইম অ্যাকশনের জ্যেষ্ঠ সহসভাপতি ছিলেন। মূকাভিনয় নিয়ে ঘুরে এসেছেন ভারত, চীন ও মালয়েশিয়া থেকে। প্রাচ্যনাট স্কুল অব অ্যাকটিং অ্যান্ড ডিজাইন থেকে ৬ মাসের প্রশিক্ষণ নিয়েছেন। বর্তমানে বন্ধুসভা ঢাকা মহানগরের সাধারণ সম্পাদকের দায়িত্বে আছেন। মৌসুমী মৌয়ের উপস্থাপনা জীবন শুরু হয় মূলত ২০১৬ সালের নভেম্বরে বাংলাদেশ টেলিভিশনের জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতা উপস্থাপনার মধ্য দিয়ে।

বর্তমান ব্যস্ততা প্রসঙ্গে জানতে চাইলে মৌসুমী মৌ খোলা কাগজকে বলেন, বর্তমানে ৪টি টেলিভিশনে মোট ৮টি অনুষ্ঠান উপস্থাপনা করছি। সম্প্রতি নাগরিক টিভিতে ‘আমাদের স্কুল’ নামে স্কুলভিত্তিক একটি অনুষ্ঠান শুরু করেছি। এটি প্রতি শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় প্রচার হয়। একুশে টিভিতে নিয়মিত দুটি অনুষ্ঠান করছি। প্রতি শুক্রবার গানের অনুষ্ঠান ‘গোল্ডেন মোমেন্টস’ রাত সাড়ে ১১টা থেকে ৩টা পর্যন্ত সরাসরি সম্প্রচার হয় এবং প্রতি বুধবার রাত ৮টায় প্রচারিত হয় লোকসঙ্গীত নিয়ে আয়োজন ‘ফোক মোমেন্ট’। এসএ টিভিতে প্রতিদিন বিকেল সাড়ে ৫টায় প্রচার হয় সেলিব্রিটি টক শো ‘বেলাশেষে’। এছাড়া এখন বিটিভিতে ‘আইসিটি ভিশন’, ‘জানতে চাই’, ‘আমাদের আঙিনা’ ও ‘আমার গ্রাম আমার শহর’ নামে চারটি অনুষ্ঠান উপস্থাপনা করছি।

মৌসুমী মৌ কাজ করেছেন এনটিভি, নিউজ টুয়েন্টিফোর, দেশ টিভি এবং এশিয়ান টিভিতে। টেলিভিশনের বাইরে তিনি দুটি ফেসবুক লাইভ উপস্থাপনা করেন, দুটোই সেলিব্রিটি টক শো। একটি প্রথম আলোর ‘লাক্স ক্যাফে লাইভ’ এবং অন্যটি রবি ও এয়ারটেলের সৌজন্যে ‘স্টার জোন’। কয়েকটি বিজ্ঞাপনচিত্র ও শর্টফিল্মেও দেখা গেছে তাকে। দুই বছর ধরে কাজ করছেন রানার মোটরসের মাস্টার অব সিরিমনি (এমসি) হিসেবে। এছাড়া নিয়মিত কাজ করছেন বিভিন্ন করপোরেট হাউসের এমসি হিসেবে। সম্প্রতি গ্রামীণফোনের স্টার গ্রাহকদের নিয়ে অঞ্চলভিত্তিক ‘গ্রামীণফোন স্টার ফেস্ট’ উপস্থাপনা করছেন। মোট ৮টি ফেস্ট উপস্থাপনার কথা রয়েছে, যার ৬টি (চট্টগ্রাম, কুমিল্লা, ময়মনসিংহ, খুলনা, রাজশাহী ও বগুড়া) সম্পন্ন হয়েছে। বাকি দুটি ঢাকা অঞ্চলে হওয়ার কথা রয়েছে।