তমা মির্জার ব্যস্ততা

ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬

তমা মির্জার ব্যস্ততা

বিনোদন প্রতিবেদক ৯:৩৯ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০১৯

print
তমা মির্জার ব্যস্ততা

তমা মির্জা। বাংলাদেশের চলচ্চিত্রের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত তরুণ একজন নায়িকা। শাহওনেওয়াজ কাকলী’র পরিচালনায় ‘নদীজন’ সিনেমায় ছায়া চরিত্রে অনবদ্য অভিনয় করে তমা মির্জা প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছিলেন। সেই একই পরিচালকের পরিচালনায় আবারও তমা মির্জা নতুন একটি সিনেমায় কাজ শুরু করেছেন। এবারের সিনেমার নাম ‘ফ্রম বাংলাদেশ’।

সিনেমাটিতে তমা মির্জা অভিনয় করছেন সুফিয়া চরিত্রে। তার বিপরীতে তারই স্বামীর চরিত্রে অভিনয় করছেন আশীষ খন্দকার। তমা মির্জা জানান এরই মধ্যে তার পঞ্চাশ ভাগ কাজ শেষ হয়েছে। আগামী ২৩ নভেম্বর থেকে আবারও তিনি এই সিনেমার কাজে অংশ নেবেন।

কাকলীর সিনেমায় আবারও কাজ করা প্রসঙ্গে তমা মির্জা বলেন, কাকলী আপুর প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ, কারণ তার সিনেমাতে অভিনয় করেই আমি প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলাম। পরবর্তীতে মাঝে আরও বেশ কয়েকজন অন্য নির্মাতার সিনেমায় কাজ করেছি। কিন্তু আমার আবারও তার সিনেমায় কাজ করার আগ্রহ ছিল।

অবশেষে তিনি আমাকে ‘ফ্রম বাংলাদেশ’ সিনেমায় কাজ করার সুযোগ করে দিলেন। সত্যি বলতে কি, কাকলী আপু এমনই একজন নির্মাতা, যাকে আমি একটি স্কুল হিসেবে আখ্যা দিতে চাই। যেখানে শিল্পীরা কাজ করে নিজেদের অভিনয়কে আরও সমৃদ্ধ করতে পারে। আমিও তার নির্দেশনায় কাজ করে নিজের অভিনয়কে আরও সমৃদ্ধ করছি, অভিনয়ের দুনিয়া সম্পর্কে আরও অবগত হচ্ছি। ‘ফ্রম বাংলাদেশ’ নিয়ে আমি ভীষণ আশাবাদী।

জানা যায়, আগামী বছরের শুরুতে ‘ফ্রম বাংলাদেশ’ সিনেমাটি মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এদিকে তমা মির্জা দুটি ভিন্ন চ্যানেলে নিয়মিত দুটি অনুষ্ঠানের উপস্থাপনা করছেন।