উপস্থাপনা নিয়মিত করছি

ঢাকা, মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ | ২৮ কার্তিক ১৪২৬

ক থা সা মা ন্য @ খোলা কাগজ

উপস্থাপনা নিয়মিত করছি

তৌফিকুল ইসলাম ৭:৩৯ অপরাহ্ণ, নভেম্বর ০৯, ২০১৯

print
উপস্থাপনা নিয়মিত করছি

শান্তা রহমান উপস্থাপনা, অভিনয় ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে কথা বলেছেন তৌফিকুল ইসলামের সঙ্গে

বর্তমানে উপস্থাপনা নিয়মিত করছেন?
হ্যাঁ, এখন উপস্থাপনা নিয়মিত করছি গত ২-৩ বছর ধরেই। আর অভিনয় মাঝে মাঝে করছি। রিসেন্টলি ৫-৬ মাস পর ডকুমেন্টারি ফিল্মে অভিনয় করলাম।

চ্যানেল আইতে অনুষ্ঠান উপস্থাপনা করেন...
চ্যানেল আইতে আমি তিনটা প্রোগ্রাম উপস্থাপনা করি। সেলিব্রেটি টক শো ‘তারকা কথন’, বিজনেস প্রোগ্রাম ‘শিল্পলোক’ ও সমসাময়িক বিষয় নিয়ে বিশিষ্ট ব্যক্তিবর্গের অংশগ্রহণে আলোচনা অনুষ্ঠান ‘খোলা আকাশ’। আমার তিনটা প্রোগ্রামই ব্রেক ফ্রি এবং লাইভ।

অভিনয় প্রসঙ্গে...
আগে তো রেগুলার সিরিয়াল করতাম, ২০০৮ সাল থেকেই আমি অভিনয় করি। শখ করেই অভিনয় করা, প্রচুর সিরিয়ালে কাজ করেছি। এখন এক বা দুইদিনে যেসব নাটকের শুটিং হয়ে যায়, সেগুলোতে কাজ করা হয়। এর মধ্যে নানজীবা আমাকে ‘দ্য আনওয়ান্টেড টুইন’-এ একটা করপোরেট মেয়ের ক্যারেক্টার করার কথা বললে রাজি হয়ে যাই, কারণ অনেকদিন যেহেতু অভিনয় করা হয় না। এখানে অনেক সিনিয়ররা কাজ করেছেন, নওশাবা অভিনয় করেছে।

সেলিব্রিটি টক শো করা কি অভিনয়ের সঙ্গে থাকার কারণেই হয়ে গেছে?
সেলিব্রিটি টক শো উপস্থাপনা করা আমার জন্য সহজ। কারণ আমি কলিগদের চিনি, তারা কীভাবে কাজ করে সেটা জানি। কে কী কাজ করে সেটা আমার আলাদা করে জানার দরকার নেই। আমি যেহেতু গত ৮-১০ বছর অভিনয় করেছি, সো সেই জায়গা থেকে সবার সঙ্গে পরিচয় আছে, যোগাযোগ আছে; ফেসবুকে কমিউনিকেশন হয়।

দ্য আনওয়ান্টেড টুইনে আপনার ক্যারেক্টার নিয়ে বলুন...
আমি আর নওশাবা ছোটবেলার ফ্রেন্ড থাকি। নওশাবা ওর কম বয়সে একটা প্রেম করে, ঐখানে ও প্রেগন্যান্ট হয়ে যায়। তারপর আনওয়ান্টেড দুইটা বাচ্চা হয়। ওই সময় নওশাবা আমার কাছে হেল্প চায়, বলে তুমি আমাকে হেল্প করো অ্যাজ আ ফ্রেন্ড। তখন আমি আমার পড়াশোনা ও ক্যারিয়ার নিয়ে খুব সিরিয়াস হয়ে যাই। পরে সিনেমাতে দেখা যায় আমি করপোরেট চাকরি করতে গিয়ে অনেক প্রবলেম ফেস করি। অফিসের বসের সমস্যা, কলিগের সমস্যা, নানা রকম বাজে অফার, যৌন হয়রানি থাকে। একটা সময় এরকম নানা প্রবলেম ফেস করে আমি আমার ভুলটা বুঝতে পারি।

আপনার কি স্মোকিংয়ের দৃশ্য ছিল ছবিটাতে?
না, স্মোক না একটা সময় ফ্রাস্টেটেড হয়ে তিনটা জিনিস থাকে আমার কাছে। বিষের বোতল, সিগারেট ও চাকু টাইপের থাকে। আমি ডিসিশন নিতে পারছি না বিষ খাব? সিগারেট খাব? একবার সিগারেটটা হাতে নিই, লাইটারটা অন করি। আবার বিষের বোতলটা মুখের সামনে নিই, ফেলে দিই, চাকুটা দিয়ে হাতটা কাটতে গিয়ে কাটি না। শেষে আমি তখন রিয়েলাইজেশন সিচুয়েশনে পড়ি।

সময় দেওয়ার জন্য ধন্যবাদ।
আপনাকেও ধন্যবাদ।