ক্ষমা চাইলেন প্রযোজক-পরিবেশক

ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ | ৭ অগ্রহায়ণ ১৪২৬

ক্ষমা চাইলেন প্রযোজক-পরিবেশক

বিনোদন প্রতিবেদক ৮:১৫ অপরাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৯

print
ক্ষমা চাইলেন প্রযোজক-পরিবেশক

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আবেদনে ভুল করে বাংলাদেশি পরিচয় দিয়ে এক ভারতীয় নাগরিকের নাম পাঠানোর কথা স্বীকার করে ক্ষমা চেয়ে জরি বোর্ডকে চিঠি দিয়েছে ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার প্রযোজক সানী সানোয়ার ও পরিবেশক জাহিদ হাসান অভি। জুরি বোর্ডের দুই সদস্য মুশফিকুর রহমান গুলজার ও নিজামুল কবীর ওই চিঠি পাওয়ার কথা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ২০১৭ সালের ‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রের জন্য ‘সেরা সম্পাদক’ হিসেবে মো. কালামের নাম ঘোষণা করা হয়, যিনি একজন ভারতীয় নাগরিক।

নিয়ম অনুযায়ী কেবল বাংলাদেশি নাগরিকরাই জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য বিবেচিত হওয়ার কথা। সেখানে পুরস্কারজয়ীদের তালিকায় ভারতীয় নাগরিকের নাম আসায় সমালোচনা শুরু হয়। জুরি বোর্ডের সদস্য গুলজার বৃহস্পতিবার বলেছিলেন কালাম যে একজন বিদেশি সেটা তাদের জানাই ছিল না।

এ প্রসঙ্গে তিনি বলেন, প্রযোজক তার পরিচয় গোপন করেছে। সে বলেছে, সে বাংলাদেশের নাগরিক। যেহেতু সে বাংলাদেশের ঠিকানা ও মোবাইল নম্বর ব্যবহার করেছে সেহেতু আমরা ধরে নিয়েছি সে বাংলাদেশের নাগরিক।

‘ঢাকা অ্যাটাক’ সিনেমার পরিবেশক জাহিদ হাসান অভি জানান, ভুল তথ্য দেওয়ায় ক্ষমা চেয়ে গতকাল শুক্রবার দুপুরে তিনি চিঠি পাঠিয়েছেন জুরি বোর্ডের সদস্যদের কাছে।