ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জয়ার ‘কণ্ঠ’র প্রদর্শনী

বিনোদন প্রতিবেদক
🕐 ৫:০১ অপরাহ্ণ, নভেম্বর ০৫, ২০১৯

আজকাল ঢাকার চেয়ে কলকাতার সিনেমায় অনেক বেশি সময় দিচ্ছেন জয়া আহসান। সেখানে একের পর এক সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে খবরের উপাদান হচ্ছেন। জয়ার অভিনয়ে মুগ্ধ কলকাতার চলচ্চিত্র পরিচালক ও প্রযোজকরা তার স্তুতি করতে ভোলেন না। কিন্তু বাংলাদেশের মানুষ পশ্চিমবঙ্গে মুক্তি পাওয়া জয়ার সিনেমাগুলো বড় পর্দায় দেখার সুযোগ খুব একটা পান না। কেবলমাত্র কৌশিক গাঙ্গুলি পরিচালিত ‘বিসর্জন’ ছবিটি দেখার সুযোগ পেয়েছিল বাংলাদেশের দর্শক।

পরবর্তীতে ‘বিসর্জন’-এর সিক্যুয়াল ‘বিজয়া’ বাংলাদেশে মুক্তির কথা থাকলেও মুক্তি দেওয়া হয়নি। জয়াকে নিয়ে গর্বিত বাংলাদেশি দর্শকদের ভেতর বরাবরই এ নিয়ে আফসোস ছিল।

এবার সেই আফসোস মিটতে চলেছে। বাংলাদেশে মুক্তি পাচ্ছে জয়া অভিনীত আলোচিত সিনেমা ‘কণ্ঠ’। আগামী ৮ নভেম্বর (শুক্রবার) দেশের ১০টি হলে মুক্তি পাবে সিনেমাটি।

তবে জয়া চাইছেন ছবি মুক্তির আগে পরিচিত সংবাদকর্মী ও কাছের মানুষদের সঙ্গে নিয়ে ছবিটি দেখতে। তাই ছবি মুক্তির একদিন আগে বৃহস্পতিবার বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে উদ্বোধনী প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। উদ্বোধনী প্রদর্শনীতে উপস্থিত থাকবেন ছবির দুই পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়।

বাংলাদেশে ছবিটি আমদানি করেছে ইমপ্রেস টেলিফিল্ম। সাফটা চুক্তির আওতায় ছবিটি বাংলাদেশে মুক্তি পাচ্ছে।

এ প্রসঙ্গে শিবপ্রসাদ বলেন, জয়ার কলকাতার সিনেমা বাংলাদেশে মুক্তি পাচ্ছে। এটা জয়ার জন্য যেমন ভালো লাগার, আমাদের জন্যও তেমন ভালো লাগার। আমরা ছবির সঙ্গে সংশ্লিষ্ট সবাই বাংলাদেশে যাব। সেখানে সবার সঙ্গে ছবিটি দেখব।

 
Electronic Paper