লাইফ সাপোর্টে হুমায়ূন সাধু

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ৩০ কার্তিক ১৪২৬

লাইফ সাপোর্টে হুমায়ূন সাধু

বিনোদন প্রতিবেদক ৪:১৯ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০১৯

print
লাইফ সাপোর্টে হুমায়ূন সাধু

সঙ্কটাপন্ন অবস্থায় রয়েছেন নির্মাতা ও অভিনেতা হুমায়ূন সাধু। বর্তমানে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। তার দু’বার ব্রেন স্ট্রোক হয়েছে। বর্তমানে হাসপাতালটির নিউরোলজি বিভাগের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) সাধুকে রাখা হয়েছে। তিনি ভারতীয় চিকিৎসক কৃষ্ণা প্রভুর তত্ত্বাবধানে রয়েছেন।

হুমায়ূন সাধুর সঙ্গে হাসপাতালে অবস্থান করছেন তার ঘনিষ্ঠজন ও নাট্যনির্মাতা আশফাক নিপুণ। তিনি বলেন, ‘হুমায়ূন সাধু লাইফ সাপোর্টে আছেন। তাকে চিকিৎসক ২৪ ঘণ্টার পর্যবেক্ষণে রেখেছেন। এ সময় শেষ হওয়ার আগে তারা কিছু জানাতে পারছেন না। তাই আমরাও অপেক্ষা করছি। সবার কাছে সাধুর জন্য দোয়া চাইছি।’

গত ২৯ সেপ্টেম্বর হুমায়ূন সাধুর প্রথম ব্রেন স্ট্রোক হয়। এরপর হুমায়ূন সাধুকে চট্টগ্রামের পাঁচলাইশের পার্কভিউ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে ১৩ অক্টোবর রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে স্থানান্তর করে চিকিৎসা দেওয়া হচ্ছিল। মঙ্গলবার (২২ অক্টোবর) তাকে বিদেশে নিয়ে অস্ত্রোপচারেরও প্রস্তুতি নেওয়া হয়েছিল।

কিন্তু রোববার (২০ অক্টোবর) দিবাগত রাত ২টার দিকে হঠাৎ সাধুর দ্বিতীয় ব্রেন স্ট্রোক হয়। এরপরই তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্ট দেওয়া হয়।

মোস্তফা সরয়ার ফারুকীর হাত ধরে শোবিজে হুমায়ূন সাধুর পথ চলা শুরু। অভিনয় দিয়ে দর্শকদের কাছে পরিচিতি পেয়েছেন, নাটক নির্মাণ করেও প্রশংসিত তিনি। ‘মেড ইন বাংলাদেশ’ সিনেমা দিয়ে অভিনয় জীবন শুরু হয় তার।

সাধু অভিনীত ‘ঊন মানুষ’ এবং পরিচালিত ‘চিকন পিনের চার্জার’ নাটক ব্যাপক আলোচিত হয়। চলতি বছর ফেব্রুয়ারিতে অমর একুশে বইমেলায় প্রকাশ পেয়েছে তার প্রথম বই ‘ননাই’। একটি সিনেমা নির্মাণের কাজও হাতে নিয়েছিলেন তিনি।