ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কবরীর এই তুমি সেই তুমি

বিনোদন প্রতিবেদক
🕐 ৩:১১ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০১৯

ঢাকাই সিনেমার মিষ্টি মেয়ে কবরী। ১৯৬৪ সালে সুভাষ দত্তের পরিচালনায় ‘সুতরাং’ ছবির নায়িকা হিসেবে অভিনয় জীবনের শুরু। এরপর অভিনয় করেছেন হীরামন, ময়নামতি, চোরাবালি, পারুলের সংসার, বিনিময়, সুজন সখী, সারেং বউ, দিন যায় কথা থাকে, আগন্তুকসহ অসংখ্য কালজয়ী চলচ্চিত্রে।

২০০৫ সালে তিনি চলচ্চিত্র পরিচালক হিসেবেও হাজির হন। নির্মাণ করেন ‘আয়না’ নামের সিনেমা। ওই ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে তিনি অভিনয়ও করেছিলেন। 

এরপর রাজনীতিতে ঢুকে পড়ায় ছবি পরিচালনা তো দূরে থাক, অভিনয়েই তিনি অনিয়মিত হয়ে পড়েন। তবে লেখালেখি করতে পছন্দ করা কবরী ২০০৮-০৯ সালের দিকে একটি ছবির চিত্রনাট্য লিখেছিলেন। সময়ের অভাবে ছবিটি নিয়ে মাঠে নামা হচ্ছিল না। ২০১৫ সালে ঘোষণা দেন সেই ছবিটি নির্মাণের।

জানান, ছবির নাম হবে ‘এই তুমি সেই তুমি’। দুই প্রজন্মের দুটি জুটির রোমান্স ও মানসিকতা ফুটে উঠবে এই ছবির গল্পে। কিন্তু প্রায় দেড় কোটি টাকা বাজেটের এই ছবিটি অর্থের অভাবে তৈরি করতে পারছিলেন না তিনি। বাধ্য হয়ে দুই দুইবার সরকারি অনুদানের জন্যও আবেদন করেন। অবশেষে চলতি বছরে সাড়া মিলল। ৫০ লাখ টাকা অনুদান পেয়েছেন তিনি ‘এই তুমি সেই তুমি’ ছবির জন্য।

এবার এই অভিনেত্রী মাঠে নামছেন। তিনি জানান, আসছে ডিসেম্বরেই শুটিং শুরু করবেন তিনি নতুন ছবির। সেজন্য প্রয়োজনীয় প্রস্তুতি নিচ্ছেন।

 
Electronic Paper