ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড

ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ | ৮ অগ্রহায়ণ ১৪২৬

ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড

বিনোদন প্রতিবেদক ৮:০১ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

print
ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার নবরাত্রি হল ৪-এ আগামীকাল সোমবার বসছে ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডের প্রথম আসর। ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার আয়োজনে অনুষ্ঠিত হবে এই অ্যাওয়ার্ড অনুষ্ঠান। ২০১৮ সালের জুন মাস থেকে ২০১৯ সালের জুন মাস পর্যন্ত ভারত ও বাংলাদেশে মুক্তি পাওয়া বাংলা ভাষার ছবিগুলোর মধ্য থেকে পপুলার, টেকনিক্যাল ও রিজিওনাল- এই তিনটি ক্যাটাগরিতে মোট ২৪টি বিভাগে পুরস্কার দেওয়া হবে। এ তথ্য জানান ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার প্রেসিডেন্ট ফিরদৌসুল হাসান। ২৪টি বিভাগের মধ্যে রয়েছে সেরা ছবি, সেরা নির্মাতা, অভিনেতা, অভিনেত্রী, পার্শ্ব অভিনেতা, পার্শ্ব অভিনেত্রী, সেরা গান, সেরা কণ্ঠশিল্পী নারী-পুরুষ, পপুলার ফিল্ম ইন দ্য ইয়ার, পপুলার অ্যাক্টর অ্যান্ড অ্যাক্ট্রেস অব দ্য ইয়ার, আজীবন সম্মাননা, সেরা কাহিনী, চিত্রগ্রাহক, সেরা সম্পাদকদের হাতে পুরস্কার উঠবে।

অ্যাওয়ার্ডের জন্য গঠিত জুরি বোর্ডে ভারত থেকে আছেন পরিচালক গৌতম ঘোষ, অভিনেতা-নির্মাতা ব্রাত্য বসু, সাংবাদিক ও সমালোচক গৌতম ভট্টাচার্য, প্রযোজক অঞ্জন বোস এবং অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী। বাংলাদেশ থেকে আছেন চিত্রনায়ক আলমগীর, চিত্রনায়িকা কবরী, কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম ও পরিচালক হাসিবুর রেজা।

অ্যাওয়ার্ডের প্রথম আসরের জমকালো এই আয়োজনে পারফর্ম করবেন বাংলাদেশি চিত্রনায়ক নিরব ও ইমন। সেখানে নিরবের সঙ্গে থাকবেন চিত্রনায়িকা তমা মির্জা এবং ইমনের সঙ্গে থাকবেন মেঘলা মুক্তা। বাংলা চলচ্চিত্রের পুরনো গানের সঙ্গে কোমর দোলাবেন এ দুই জুটি।