ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জন্মদিন পালন করলেন না তাহসান

বিনোদন প্রতিবেদক
🕐 ২:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

গিটারের জাদুকর আইয়ুব বাচ্চুর চলে যাওয়ার প্রথম বছর পূর্ণ হলো। ২০১৮ সালের ১৮ অক্টোবর না ফেরার দেশে পাড়ি জমিয়ে ছিলেন তিনি। এদিকে এই দিনটিতেই জন্ম নিয়েছিলেন সংগীতে আরেক জনপ্রিয় তারকা তাহসান।

গত বছর এই দিনে তাহসান যখন নিজের জন্মদিন পালনের সব প্রস্তুতি সেরে নিচ্ছিলেন, ঠিক তখনই আইয়ুব বাচ্চুর মৃত্যুর খবরটি শোনেন তিনি। এরপর থেকেই জন্মদিনটা আর জন্মদিন নেই তাহসানের। এই দিনটা আর সবার মতই তার কাছেও শোকের।

তাই এই বছরও জন্মদিন পালন করছেন না তাহসান খান। তিনি বলেন, ‘এই দিনেই আইয়ুব বাচ্চু ভাই আমাদের ছেড়ে চলে গেছেন। তাই জন্মদিন সেলিব্রেট করিনি। এ বছরও জন্মদিন সেলিব্রেট করছিনা।’

গত বছর নিজের জন্মদিন উপলক্ষে একটি কবিতা লিখেছিলেন তাহসান। সেটা আর প্রকাশ করা হয়নি। গত বৃহস্পতিবার রাতে এক বছর পর সেই অপ্রকাশিত কবিতাটিই আবৃত্তি করে শোনালেন তাহসান।

তার আগে ভিডিওবার্তায় তাহসান বলেন, ‘গত বছর ১৭ অক্টোবর ফেসবুকে আমার ভক্তদের উদ্দেশে একটি পোস্ট করেছিলাম। যেখানে লিখেছিলাম ভক্তদের কাছে আমি জোর করে একটা উপহার চাই। আর কী উপহার চাই, সেটি একটি কবিতা লিখে জানাব। কিন্তু পরের দিন বাচ্চু ভাই আমাদের ছেড়ে চলে যান। এর পর আর আমার মন-মানসিকতা ছিল না কবিতাটি পোস্ট করার। আজ আবার কবিতাটি সামনে এলো তাই সবাইকে পড়ে শোনাচ্ছি।’

 
Electronic Paper