ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মহাখালীতে স্টার সিনেপ্লেক্স

বিনোদন প্রতিবেদক
🕐 ৫:০৬ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৯

২০০৪ সালের ৮ অক্টোবর রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে ‘স্টার সিনেপ্লেক্স’। হলিউডের নতুন ছবির পাশাপাশি সুস্থধারার দেশীয় চলচ্চিত্র প্রদর্শন করে প্রশংসিত এই প্রেক্ষাগৃহ। গত ৮ অক্টোবর তাদের পথচলার ১৫ বছর পূর্ণ করল। এ উপলক্ষে আগামী ২০ অক্টোবর থেকে রাজধানীর মহাখালীতে নবনির্মিত এসকেএস (সেনাকল্যাণ সংস্থা) টাওয়ারে চালু হচ্ছে ‘স্টার সিনেপ্লেক্স’-এর নতুন মাল্টিপ্লেক্স সিনেমা হল। জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে ১৯ অক্টোবর সন্ধ্যায় এর উদ্বোধন হবে। ২০ অক্টোবর থেকে দর্শকরা এখানে সিনেমা দেখতে পারবেন বলে জানালেন প্রতিষ্ঠানটির জ্যেষ্ঠ ব্যবস্থাপক (বিপণন ও মিডিয়া) মেজবাহ উদ্দিন আহমেদ। এর আগে ধানমণ্ডির সীমান্ত সম্ভার (প্রাক্তন রাইফেলস স্কয়ার)-এ দ্বিতীয় শাখা চালু হয় মাল্টিপ্লেক্সটির।

যখন দেশের বিভিন্ন স্থানে অনেক সিনেমা হল বন্ধ হয়ে যাচ্ছে তখন এ ধরনের নতুন মাল্টিপ্লেক্স চালু করার উদ্যোগ সিনেমা ইন্ডাস্ট্রির জন্য বড় সুসংবাদ বলে মনে করেন স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল। তিনি বলেন, ‘আমরা অত্যন্ত আনন্দিত যে, ঢাকায় আরেকটি মাল্টিপ্লেক্স সিনেমা হল চালু করতে যাচ্ছি। আশা করি, মহাখালী ও এর আশপাশের দর্শকদের জন্য এটি নতুন মাত্রা যোগ করবে। পর্যায়ক্রমে ঢাকার মিরপুর, উত্তরা, পূর্বাচলসহ বিভিন্ন স্থানে আরও ২০টি মাল্টিপ্লেক্স এবং দেশব্যাপী ১০০টি মাল্টিপ্লেক্স নির্মাণের পরিকল্পনা রয়েছে আমাদের।’

ব্যবস্থাপক মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, ‘রাজধানীর গুলশান, বনানী, বাড্ডা, মহাখালী, রামপুরাসহ ঢাকা উত্তরের এই এলাকার দর্শকদের জন্য নতুন মাল্টিপ্লেক্সটি নির্মাণে উদ্যোগ নেওয়া হয়েছিল। অনেক দিন থেকে এই এলাকার দর্শকদের একটি মাল্টিপ্লেক্সের চাহিদা ছিল। এখানে নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তি সংবলিত সাউন্ড সিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্বমানের সিনেমা হলের যাবতীয় সুযোগ-সুবিধা নিয়ে হলগুলো নির্মিত হয়েছে।’ তিনি জানান, তিন ক্যাটাগরির আসন বিন্যাস থাকবে।

 
Electronic Paper