আলোচনায় নেই আলোকিত তারকারা

ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ | ৭ অগ্রহায়ণ ১৪২৬

আলোচনায় নেই আলোকিত তারকারা

বিনোদন প্রতিবেদক ৮:১৮ পূর্বাহ্ণ, অক্টোবর ১৫, ২০১৯

print
আলোচনায় নেই আলোকিত তারকারা

যাদের অভিনয় দেখতে মন্ত্রমুগ্ধের মতো টিভি সেটের সামনে রিমোট হাতে বসে থাকতেন দর্শক। কিন্তু এখন তাদের মধ্যে অনেকেই অভিনয়ে নেই, আবার অনিয়মিত। বিটিভির সাদা-কালো যুগ থেকে প্যাকেজ ধারাবাহিক শুরুর পরবর্তী সময়েও তারা ছিলেন তারকাজ্জ্বল। তাদের পরবর্তী সময় অনেক শিল্পীই এসেছেন, রাতারাতি পেয়েছেন তারকাখ্যাতি।

এদের বেশির ভাগ বর্তমানে বিভিন্ন কারণে অভিনয় থেকে দূরে, কেউ কেউ মাঝে মাঝে অভিনয় করছেন। এসব তারকারাদের নিয়েই আজ আমাদের খোলা কাগজের আয়োজন-

নোবেল
মডেলিং অঙ্গনের সবচেয়ে প্রতিভাবান ও সুদর্শন মডেল নোবেল। সবক্ষেত্রেই পেয়েছেন ঈর্ষণীয় সাফল্য। করপোরেট জব ও জীবন নিয়ে ব্যস্ত এখন নোবেল।

পল্লব
একসময়ের জনপ্রিয় মডেল ও অভিনেতা পল্লব। কিছু ঝামেলার কারণে ছিলেন আলোচনায়; তবে অভিনয়ে আর নেই তিনি।

ফয়সাল আহসান
৯০ দশকের জনপ্রিয় মডেলদের অন্যতম ফয়সাল। এখন প্রচারের আলো থেকে অনেকটাই দূরে। বর্তমানে নিজেকে ব্যস্ত রেখেছেন ব্যবসা আর খেলার মাঠে।

রিয়া
মডেল, নৃত্যশিল্পী, উপস্থাপিকা এবং অভিনেত্রী রিয়া। ২০০৮ সালে বৈমানিক মিনহাজকে বিয়ে করেন; এরপর হয় বিচ্ছেদ। ২০১৩ সালে নিউইয়র্ক প্রবাসী ইভানকে বিয়ে করে অভিনয়ে ইতি টানেন।

টনি ডায়েস
অভিনেতা-নির্দেশক টনি ডায়েস। বর্তমানে মেয়ে অহনা এবং স্ত্রী প্রিয়া ডায়েসসহ নিউইয়র্কের লং আইল্যান্ডের হিকসভিল শহরে বসবাস করছেন তিনি। মাঝে মাঝে এখন অভিনয়ও করছেন। নিউইয়র্কের সাংস্কৃতিক অঙ্গনের সঙ্গে যুক্ত থেকে করছেন মঞ্চে অভিনয়, পারফর্মেন্স। সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেল ও আবৃত্তি নিয়ে ব্যস্ত।

রাত্রী
সুরাইয়া হুদা রাত্রী নিজস্ব অভিনয় আর মায়াবী সৌন্দর্যে বিটিভি যুগীয় সময় সবাইকে মুগ্ধ করেছেন অসংখ্য নাটকে। এখন তিনি আর কোনো খবরে নেই।

শীলা আহমেদ
জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের কন্যা অভিনেত্রী শীলা আহমেদ। আজ রবিবার নাটকের পর থেকে তাকে আর অভিনয়ে দেখা যায়নি।

শিমুল
একসময়ের জনপ্রিয় মডেল-অভিনয়তারকা মনির খান শিমুল। সম্প্রতি বার্জার পেইন্টের বিজ্ঞাপনের সিক্যুয়াল দিয়ে পুনরায় সবার নজর কাড়েন। মাঝে অভিনয়ও করছেন।

তনিমা হামিদ
তনিমা হামিদ দীর্ঘদিন হলো তেমন করে আর টিভি নাটকের অভিনয়ে নেই। তবে কিছুদিন আগে মঞ্চে ‘একা এক নারী’ ও মাছরাঙা টিভির একটি শোতে উপস্থাপনা নিয়ে দর্শকদের সামনে আসেন।

শ্রাবন্তী
ইপসিতা শবনম শ্রাবন্তী অসংখ্য বিজ্ঞাপন ও নাটকে অভিনয় করেছেন। হেনোলাক্সের বিজ্ঞাপনের মাধ্যমে আজও তিনি সবার কাছে পরিচিত। তিনি পরিবারসহ বসবাস করছেন যুক্তরাষ্ট্রে।

সমু চৌধুরী
সমু চৌধুরী। তার অভিনীত বহু নাটকের মধ্যে অন্যতম ‘রঙের মানুষ’। অনেকটা অভিমান করেই অভিনয় থেকে দূরে আছেন।

মোনালিসা
একসময়ের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মোনালিসা। দীর্ঘদিন ধরেই এই অভিনেত্রী মিডিয়ার বাইরে রয়েছেন। বর্তমানে রয়েছেন আমেরিকার কুইন্সে। সেখানেই তিনি স্থায়ীভাবে বসবাস করছেন। মোনালিসা মাঝে মধ্যে দেশে আসেন।

মুজিবুর রহমান দিলু
শংসপ্তক নাটকের সেই বড় মালু মুজিবুর রহমান দিলু। একজন অভিনেতা, নাট্যকার ও মুক্তিযোদ্ধা। এই অভিনেতা এখন অভিমান করে অভিনয় থেকে দূরে আছেন।

বিন্দু
আফসান আরা বিন্দু ২০১৪ সালে বিয়ে করেন যুক্তরাষ্ট্র প্রবাসীকে। এরপর থেকে অভিনয়ে নিয়মিত হননি।

শ্রাবস্তী দত্ত তিন্নি
আলোচিত মডেল ও অভিনেত্রী শ্রাবস্তী দত্ত তিন্নি। ব্যক্তিগত জীবন নিয়ে তিনি বেশি আলোচিত। নাটকে নিয়মিত হননি। মেয়ে ওয়ারিশাকে নিয়ে কানাডার মন্ট্রিলে রয়েছেন।

রোমানা
নীল চোখের মেয়ে রোমানা অসংখ্য নাটকে অভিনয় করেছেন। ব্যক্তিগত কারণেই নিজেকে আড়ালে রেখেছেন প্রবাসী এই অভিনেত্রী।

অনিয়মিত আরও যারা...
জনপ্রিয়তায় চূড়ান্ত থাকা অবস্থায়ই অভিনয় ছেড়েছেন বা অভিনয়ে অনিয়মিত শান্তা ইসলাম, কান্তা, কুমকুম হাসান, লুৎফুন নাহার লতা, হোসনে আরা পুতুল, শমী কায়সার, বিপাশা হায়াত, আফসানা মিমি, শামস সুমন, মিলা, রাখি, সাবরিনা সাফি নিসা, অগ্নিলা ইকবাল, সাবরিনা সাকা মীম, নোভা, নাফিজা জাহান, হাসিন রওশন জাহান, রুমানা মালিক মুনমুন, সায়না আমিন, ফারিয়া চৌধুরী, রিশতা লাবনী সীমানা, মেহবুবা মাহনুর চাঁদনী, অপি করিম, মাহফুজ আহমেদ, আবদুল কাদের, রফিকুল ইসলাম, আজিজুল হাকিম, হৃদি হক, লিটু আনাম, বিজরী, ঈশিতা, সাদিয়া ইসলাম মৌ, হিল্লোল, নওশীন, রিচি সোলায়মান, ছবি, স্বাধীন খসরু, কাজী উৎপল, শিরীন বকুল, তমালিকা কর্মকার, আজমেরী হক বাঁধন, প্রসূন আজাদ, ঈশানা, আনিকা কবির শখ, সুমাইয়া শিমু, মিথিলা, তানভিন সুইটি, ঊর্মিলা, জেনি, প্রিয়া আমানসহ অনেক তারকা।