আলোচনায় ‘বিনিসুতোয়’

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ৩০ কার্তিক ১৪২৬

আলোচনায় ‘বিনিসুতোয়’

বিনোদন প্রতিবেদক ৯:৪০ পূর্বাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৯

print
আলোচনায় ‘বিনিসুতোয়’

প্রতি বছর কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ‘ইন্ডিয়ান সিনেমা নাও’ বিভাগে বিভিন্ন ভাষার সেরা সাতটি ভারতীয় ছবি মনোনয়ন পায়। এ বছর এই বিভাগে মনোনয়ন পেয়েছে জয়া আহসান অভিনীত অতনু ঘোষের ‘বিনিসুতোয়’।

সোশ্যাল মিডিয়া ফেসবুকে একটি পোস্ট দিয়ে খবরটি জানিয়েছেন জয়া আহসান ও ছবির পরিচালক অতনু ঘোষ।

৬ থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত থিরুভানানথাপুরমে অনুষ্ঠিত হবে ২৪তম কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। মনোনয়ন পাওয়া অন্য ছবিগুলো হলো হেল্লারো (গুজরাটি), মাই ঘাট (মারাঠি), লেওদুহ (খাসি), দ্য ফিউনেরাল (হিন্দি), আনন্দি গোপাল (মারাঠি) এবং অ্যাক্সোন (হিন্দি)।
কেরালা স্টেট চলচ্চিত্র একাডেমি আয়োজন করছে এই উৎসবের। উৎসবে ছবি নির্বাচনের জন্য একটি কমিটি গঠন করা হয়েছিল।

কমিটিতে ছিলেন পি টই কুনহু মুহাম্মদ (চেয়ারম্যান), এম সি রাজা নারায়ণ, প্রদীপ চকলি, সাজিথা মাদাহিল এবং সিদ্ধার্থ শিবা। ‘বিনিসুতোয়’ ছবির গল্প লিখেছেন অতনু ঘোষ নিজেই। ছবিতে প্রথমবার জুটি বেঁধেছেন কলকাতার অভিনেতা ঋত্বিক চক্রবর্তী ও জয়া আহসান। ছবিতে এই জুটি ছাড়াও অভিনয় করছেন চান্দ্রেয়ী ঘোষ, কৌশিক সেন, রেশমি সেন, খেয়া চট্টোপাধ্যায় প্রমুখ।

‘বিনিসুতোয়’ ছবিতে জয়া আহসানের গানও শুনতে পারবেন দর্শকরা। ছবির গল্প শুরু হবে টেলিভিশনের এক রিয়েলিটি গেম শোর মধ্য দিয়ে। সেখানে অডিশন দিতে এসে কাকতালীয়ভাবে দেখা হয় কাজল সরকার ও শ্রাবণী বড়ুয়ার। অডিশন দিয়ে ফেরার পথে দুজনের আলাপ হয় এবং যোগসূত্র তৈরি হয়। কিন্তু শেষ পর্যন্ত তারা দুজন পরস্পরকে ঠিক চিনতে পেরেছে? এমন ভাবনা নিয়ে ‘বিনিসুতোয়’ ছবির গল্প এগিয়ে যায়।