ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রানী-কাজল কাছাকাছি

বিনোদন ডেস্ক
🕐 ৯:৩৮ পূর্বাহ্ণ, অক্টোবর ১১, ২০১৯

মুখোপাধ্যায় বাড়ির দুই কন্যা তারা, কাজল ও রানী মুখোপাধ্যায়। এ বারে তাদের বাড়ির পূজায় একসঙ্গে ছবি দেখে অনেকেই তা বিশ্বাস করতে পারছেন না। সময় কি তবে তাদের বরফ-শীতল সম্পর্কে উষ্ণতার প্রলেপ লাগিয়ে দিল? পূজার প্রথম দিন থেকে দশমীর সিঁদুর খেলা পর্যন্ত বার বার এক ফ্রেমে ধরা দিয়েছেন কাজল ও রানী। তবে তারা যখন চুটিয়ে ছবি করতেন, তখন কিন্তু পারস্পরিক সম্পর্কটা এতটা মধুর ছিল না। এমনকি গত বছর পূজাতেও তাদের মধ্যে এত ঘনিষ্ঠতা দেখা যায়নি।

কাজল ও রানীর মধ্যে যে ঠাণ্ডা লড়াই ছিল, তা অনেকেরই জানা। প্রকাশ্যে না হলেও, ঠারেঠোরে দু’জনেই বুঝিয়ে দিতেন। শোনা যায়, বোন হলেও করণ জোহরের ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর সময়ে রানীকে এতটুকু জমি ছেড়ে দেননি কাজল। কারণ তিনি তখন প্রতিষ্ঠিত অভিনেত্রী, রানী সবে নেমেছেন ময়দানে। স্বভাবের দিক থেকেও নাক-উঁচু বলে নাম ছিল কাজলের।

অন্যদিকে, যৌথ পারিবারিক কাঠামোয় রানীদের পরিবার খানিক কোণঠাসা ছিল বলে শোনা যায়। তবে অভিনেত্রী হিসেবে রানীও পরে নিজেকে প্রতিষ্ঠিত করেন। যশরাজ ফিল্মসের কর্ণধার আদিত্য চোপড়ার সঙ্গে তার বিয়ে হয়। বদলে যেতে থাকে অনেক সমীকরণ।

পাশাপাশি সময়ের সঙ্গে দুই অভিনেত্রীও পরিণত হয়েছেন। ক্যারিয়ার ও সংসার... সব ক্ষেত্রেই তারা সুখী। তাই পূজার আবহে তাদের হাসিমুখের ঝলকানি সর্বত্র। ‘লাকি ম্যাসকট’ বলে পরিচিত দুই নায়িকার মধ্যে সেতুবন্ধন করেছিলেন করণ জোহর। এ বার দশমীতে করণ হাজির ছিলেন। তার ‘অঞ্জলি’ ও ‘টিনা’কে সঙ্গে নিয়ে অনেক ছবিও তুলেছেন।

 
Electronic Paper