দুর্গা ও বনজ্যোৎস্নার গল্প

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ | ৩ কার্তিক ১৪২৬

দুর্গা ও বনজ্যোৎস্নার গল্প

বিনোদন প্রতিবেদক ২:১০ অপরাহ্ণ, অক্টোবর ০৮, ২০১৯

print
দুর্গা ও বনজ্যোৎস্নার গল্প

বিজয়া দশমী উপলক্ষে টেলিভিশন চ্যানেলগুলোতে প্রচারিত হচ্ছে বিশেষ অনুষ্ঠানমালা। এ ধারাবাহিকতায় আজ রাত ৯টা ৫ মিনিটে এনটিভিতে প্রচার হবে ইনভেনশন প্রযোজিত নাটক দুর্গা ও বনজ্যোৎস্নার গল্প। নাটকটি রচনা করেছেন অনুরূপ আইচ। চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সীমান্ত সজল। অভিনয় করেছেন তানজিন তিশা, ইরফান সাজ্জাদ, শর্মিলী আহমেদ ও জিয়াউল হাসান কিসলু।

নির্বাহী প্রযোজক সত্যজিত রায়, টাইটেল, সম্পাদনা, আবহসঙ্গীত ও রঙবিন্যাস : মো. নূরউদ্দিন, সিনেমাটোগ্রাফি : সানি খান। নাটকটি নিয়ে নির্মাতা সীমান্ত সজল জানান, টিভি মিডিয়ায় বেসরকারি অনেক স্যাটেলাইট চ্যানেল এর মধ্যে এনটিভি একটি স্বতন্ত্র বৈশিষ্ট্যে সমুজ্জ্বল। এখানে সবার কাজ করার সৌভাগ্য হয় না। আমার সৌভাগ্য হয়েছে এনটিভির সঙ্গে কাজ করার। অবশ্য আমার জীবনের ১ম নাটকটি এনটিভিতে প্রচারিত হয়েছিল। তারপর আমার ১৫টি নাটকের পর এবার ১৬তম নাটক আবার এনটিভিতে। তাও আবার দুর্গাপূজার বিশেষ নাটক। আমার কাছে এ যেন সাধারণ পরীক্ষা নয়, অগ্নিপরীক্ষা।

আমি আমার টিমের সবাইকে নিয়ে অক্লান্ত পরিশ্রম করে আরাধনার সবটুকু প্রেম দিয়ে নির্মাণ করার চেষ্টা করেছি দুর্গা ও বনজ্যোৎস্নার গল্প। আমি আমার সম্মানিত প্রডিউসার সত্যজিত রায় দাদা ও তার প্রযোজনা প্রতিষ্ঠান ইনভেনশনের কাছে চিরকৃতজ্ঞ। আমাকে এত সুন্দর একটা কাজে সাপোর্ট করেছেন এবং কাজের নিজস্ব স্বাধীনতা দিয়েছেন। আমার শুটিং সেটে গিয়েও উৎসাহ ও সাহস দিয়েছেন।

নাটকটি নির্মাণের পর প্রিভিউ কমিটি ভূয়সী প্রশংসা করেছে। এখন দর্শকদের পালা। সম্মানিত দর্শকদের ভালো লাগার জন্যই আমার এ চেষ্টা। আশীর্বাদ করবেন। পাশে থাকবেন। ভালোবাসবেন। আমি আপনাদেরই একজন।