আব্দুল মতিনের বিরাট ইতিহাস

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯ | ৯ কার্তিক ১৪২৬

আব্দুল মতিনের বিরাট ইতিহাস

বিনোদন প্রতিবেদক ২:১৯ অপরাহ্ণ, অক্টোবর ০৭, ২০১৯

print
আব্দুল মতিনের বিরাট ইতিহাস

আব্দুল মতিনের বাবা কালা মুন্সি ঘোষণা দেয়, এসএসসি পাস করতে পারলে মতিন পাবে সিডিআই হোন্ডা এবং সুন্দরী বউ। মিয়া বাড়ির মেয়ে জলিকে বউ করে আনা হবে মতিনের জন্য। আর যদি এসএসসি ফেল করে তবে তাকে বাড়ি থেকে বের করে দেওয়া হবে। চতুর্থ ও শেষবারের মতো মতিন পরীক্ষা দেবে তাও একটি বিষয়ে।

বিষয় হলো ইতিহাস। জলি নায়িকা শাবানার চেয়েও সুন্দর। মতিন ঘুমের মধ্যে স্বপ্ন দেখে, বাসর ঘরে জলি তাকে ইতিহাস পড়াচ্ছে। পাস তাকে করতেই হবে। হোন্ডা আর জলি কাউকেই হারাতে চায় না মতিন।

এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘আব্দুল মতিনের বিরাট ইতিহাস’ নাটকটি। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন আ খ ম হাসান। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন হিমু আকরাম।

নাটক প্রসঙ্গে হিমু আকরাম বলেন, ‘গ্রামের জীবন, এসএসসি পরীক্ষার প্রস্তুতি, নকলের চিন্তা, হুজুরের কলম পড়া প্রায় ২০-২৫ বছর আগের সময়ে ফিরে গেছি আমি। সেই মানুষদের জীবন চরিত্র নিয়েই নাটকের গল্পটি লেখা।’

নাটকের অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন ঊর্মিলা শ্রাবন্তী কর, রিফাত চৌধুরী, ছবি, মিলন ভট্ট, সঞ্জীব আহমেদ, রাজু আহসান, বাদল আফতাব প্রমুখ। খুব শিগগির বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ে নাটকটি প্রচার হবে।