রবিবার ছবিতে জয়া

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ | ৪ আশ্বিন ১৪২৬

রবিবার ছবিতে জয়া

বিনোদন প্রতিবেদক ৮:০০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৯

print
রবিবার ছবিতে জয়া

রবিবার- সাপ্তাহিক ছুটির দিন (ভারতে)। সারা দিন কোনো কাজ নেই। অবসর, আড্ডা আর ভালো ভালো খাওয়া। সেই সাথে একটুআধটু সম্পর্কের আয়নায় একটু চোখ বুলিয়ে নেওয়া। হতে পারে সেটা নতুন সম্পর্ক কিংবা পুরাতন।

নতুন সম্পর্ক হলে তো কথাই নেই। পাখা মেলে উড়ে বেড়াবার দিন। বিপরীতে, ভেঙে যাওয়া সম্পর্ক হলে সেটা স্মৃতি হাতড়ানোর দিন। অতীতের রবিবারে কাটানো দিন মনে পড়ে যায় বর্তমান রবিবারে।

দেয়ালের ওপারে দাঁড়িয়ে থাকা এমন এক সম্পর্কের গল্প নিয়ে নির্মিত হচ্ছে ‘রবিবার’ নামের একটি সিনেমা। অতনু ঘোষ পরিচালিত ছবিটিতে প্রথমবারের মতো জুটি বাঁধতে চলেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও জয়া আহসান। গত মঙ্গলবার কলকাতায় আনুষ্ঠানিকভাবে নির্মিতব্য ছবিটির পোস্টার প্রকাশ করা হয়েছে। পোস্টার প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রসেনজিৎ, জয়া আহসান ও ছবির পরিচালক অতনু ঘোষ। প্রসেনজিৎ ও জয়া আহসানকে নিয়ে ছবি নির্মাণ প্রসঙ্গে অতনু ঘোষ বলেন, দুই বাংলার দুই তারকাকে নিয়ে ‘রবিবার’ নির্মাণ করতে যাচ্ছি। এই ইচ্ছাটা আমার অনেকদিনের ছিল।

বিশেষ করে জয়া আহসানকে নিয়ে যখন ‘বিনিসুতোয়’ ছবিটির শুটিং করছিলাম তখন এই ইচ্ছাটা আরও মাথাচাড়া দিয়ে ওঠে। তিনি আরও বলেন, জয়া কাঁটাতার পেরিয়ে এপার বাংলায় (পশ্চিমবঙ্গ) সুন্দর সুন্দর কাজ করছেন। তার সঙ্গে কাজ করা সত্যিই আনন্দের। আমি মনে করি, প্রসেনজিৎ-জয়ার জুটি দুই বাংলাতেই গ্রহণযোগ্য হবে। জয়া এর আগে একই পরিচালকের ‘বিনিসুতোয়’ ছবিতে অভিনয় করেছেন। ছবিতে জয়া জুটি বেঁধেছেন ঋত্বিক চক্রবর্তীর সঙ্গে। এ ছবিটিও একটি সম্পর্কের গল্পে নির্মিত হচ্ছে। দুই বাংলায় ছবিটি একযোগে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

অন্যদিকে প্রসেনজিৎকে নিয়ে ‘ময়ূরাক্ষী’ সিনেমা নির্মাণ করেছিলেন ২০১৭ সালে। ছবিটি জাতীয় পুরস্কারও অর্জন করে। সেটিও বাবা-ছেলের সম্পর্কের গল্পে নির্মিত হয়েছে। বলা যেতে পারে, সেই হিসেবে ‘ময়ূরাক্ষী, ‘বিনিসুতোয়’ সিনেমার পর ‘রবিবার’ হতে চলেছে ট্রিলজি। আজ বৃহস্পতিবার থেকে ছবির প্রথম ধাপের শুটিং শুরু হবে।