প্রভার অনুরোধ

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ | ৫ আশ্বিন ১৪২৬

প্রভার অনুরোধ

বিনোদন প্রতিবেদক ৭:৫৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ০৯, ২০১৯

print
প্রভার অনুরোধ

ছোট পর্দার অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। অভিনয় গুণে দর্শক হৃদয়ে শক্ত জায়গা করে নিয়েছেন তিনি। আবার ব্যক্তিগত কারণেও সমালোচনার মুখে পড়েছেন এই অভিনেত্রী। বর্তমানে নাটক-টেলিফিল্মের কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি।

এদিকে সাংবাদিকদের অনুরোধ জানিয়ে রোববার দুপুরে প্রভা তার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। পাঠকদের জন্য তা তুলে ধরা হলো। ‘প্রিয় সাংবাদিক ভাই ও বন্ধুরা, আপনাদের সঙ্গে গত প্রায় এক যুগেরও বেশি সময় ধরে একসঙ্গে কাজ করছি। আমার জীবনের নানা চড়াই উৎরাইয়ের ঘটনায় আপনারা পাশে ছিলেন।

অন্য সবার মতো আপনারাও আমার কাজে সহযোগিতা করছেন। কিন্তু ইদানীং খেয়াল করছি, আমার অজান্তে আমাকে ঘিরে কিছু অনলাইন ও প্রিন্ট পত্রিকা অপ্রয়োজনীয় ও অনাকাক্সিক্ষত নানা ধরনের সংবাদ প্রকাশ করছে।

আমি অবাক হয়ে লক্ষ্য করছি, সে সব সংবাদের সঙ্গে জুড়ে দেওয়া হচ্ছে আমার অভিনীত নাটকের বিভিন্ন দৃশ্য। এসব সংবাদের শিরোনাম ও ভাষা খুবই আপত্তিকর!

এটা কি সাংবাদিকতার কোনো নীতিমালায় আছে যে, যাকে নিয়ে সংবাদ পরিবেশন করছেন তার সঙ্গে যোগাযোগ না করে সংবাদ প্রকাশ করা যায়? প্রভা মানেই কি আপনাদের নিউজের কাটতি, ভিউ আর রিডার? একজন শিল্পীর প্রতি, শিল্পের প্রতি কিংবা দেশের প্রতি কি দায়বদ্ধতা নেই?