ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিপ্লবী শবনম বুবলী

বিনোদন প্রতিবেদক
🕐 ৮:১০ পূর্বাহ্ণ, আগস্ট ১১, ২০১৯

রোমান্টিক ইমেজ নিয়ে বেড়ে ওঠা দেশের অন্যতম নায়িকা শবনম বুবলীকে এভাবে আর পাওয়া যায়নি। একেবারে বিপ্লবী নারীরূপে হাজির হয়েছেন দর্শকদের সামনে। যে বিপ্লবে রয়েছে দেশপ্রেম আর অন্যায়ের প্রতিবাদ। এমন বিপ্লবী বুবলীকে পাওয়া গেছে শাকিব খানের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ইউটিউব চ্যানেলে। ঈদের ছবি ‘মনের মতো মানুষ পাইলাম না’ থেকে প্রকাশিত এই গানটির নাম ‘এ খাঁচা ভাঙতে হবে’।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া গীতিকার শফিক তুহিনের কথা-সুরে গানটিতে কণ্ঠ দিয়েছেন লেমিস। আর জাকির হোসেন রাজুর নির্দেশনায় এতে ঠোঁট মিলিয়েছেন শবনম বুবলী।

ছবিতে নায়ক হিসেবে শাকিব খান থাকলেও এই গানের কোথাও পাওয়া যায়নি তাকে। পুরো ভিডিওজুড়েই পাওয়া গেছে বিপ্লবী বুবলী ও তার সহযোদ্ধাদের।

গানটি সম্পর্কে এর সুরকার-গীতিকার শফিক তুহিন বলেন, ‘দেশের সাম্প্রতিক যে পরিস্থিতি, সেটা নিয়ে একটি প্রতিবাদী গান করার চেষ্টা করেছি। আমার ধারণা, এটা সময়ের অন্যতম প্রতিবাদী গান হিসেবে সবার সমর্থন পাবে। গানটি তরুণ সমাজকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে বলে আমার বিশ্বাস আমি মনে করি আমাদের সিনেমায় এমন গান আরও হওয়া উচিত।’

এদিকে ছবিটির নায়ক শাকিব খান আগেই জানান দিয়েছিলেন, ‘মনের মতো মানুষ পাইলাম না’ পুরোপুরি গল্পপ্রধান ছবি। যেখানে সমাজ, প্রেম, দেশপ্রেম, মানবতা আর মূল্যবোধের কথা বলা হয়েছে। যেটা দেখলে দর্শকরা দেশপ্রেমে উদ্বুদ্ধ হবেন। সমাজের প্রতি দায়িত্ববোধ তৈরি হবে। পারিবারিক সম্পর্ক দৃঢ় হবে। মানুষ মানুষকে আরও ভালোবাসতে শিখবে।

শবনম বুবলী বলেন, ‘ছবিটি জীবনঘনিষ্ঠ। আমাদের চারপাশের সাম্প্রতিক কিছু বিষয় উঠে আসবে এতে। যে ঘটনাগুলোর মধ্যে দর্শক নিজেকে আবিষ্কার করতে পারবেন। এই গানটিতেও সেটি স্পষ্ট।’

শাকিব খান-শবনম বুবলী ছাড়াও ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিতে আছেন তারিক আনাম খান, মিশা সওদাগর, সাবেরী আলম, ডন, মাসুম বাশার, নাজিবা বাশার, সাদেক বাচ্চু প্রমুখ। দেশ-বাংলা মাল্টিমিডিয়ার ব্যানারে প্রায় দেড়শ প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাচ্ছে ১২ আগস্ট।

 
Electronic Paper