মিলন-ঊর্মিলার অশরীরী

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯ | ৩ ভাদ্র ১৪২৬

মিলন-ঊর্মিলার অশরীরী

বিনোদন প্রতিবেদক ৬:১৬ অপরাহ্ণ, আগস্ট ০৯, ২০১৯

print
মিলন-ঊর্মিলার অশরীরী

দর্শকপ্রিয় অভিনয়শিল্পী আনিসুর রহমান মিলন ও ঊর্মিলা শ্রাবন্তী কর। ঈদুল আজহা উপলক্ষে নাটক- টেলিফিল্মের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এরই ধারাবাহিকতায় ‘অশরীরী’ নাটকে অভিনয় করলেন তারা। ইউসুফ হাসান খোকন রচিত নাটকটি পরিচালনা করেছেন সকাল আহমেদ।

নাটকের গল্প প্রসঙ্গে এ পরিচালক জানান, মিলন একজন খ্যাতিমান লেখক। স্ত্রী ঊর্মিলাকে নিয়ে ঢাকার বাইরে অচেনা এক জায়গায় বেড়াতে যান। রাতে থাকার জায়গা খুঁজতে গিয়ে একটা রিসোর্টের দেখা পান। কিন্তু দারোয়ান তাদের থাকতে দিতে চান না। অনেক অনুরোধ করে শেষ পর্যন্ত দারোয়ানকে রাজি করান। নির্জন একটা রিসোর্ট। চারদিকে সুনসান নীরবতা। কোনো লোকজনের দেখা নেই। ঊর্মিলা ভয় পেলেও লেখালেখির জন্য জায়গাটা খুব পছন্দ হয় মিলনের। রাতে ঊর্মিলাকে ঘুমাতে দিয়ে অন্য ঘরে যান লেখালেখি করতে। কিছুক্ষণ পর দেখেন ঊর্মিলা তার জন্য চা বানিয়ে নিয়ে এসেছেন। তারপর দুজনে বসে গল্প করেন।

অন্যদিকে ঊর্মিলা দেখেন মিলন তার পাশে এসে শুয়ে আছেন। পরদিন সকালে যখন একে অন্যকে বিষয়টা বলে তখন কেউ কারও কথা বিশ্বাস করতে পারেন না। দ্বিধা-দ্বন্দ্বে পড়ে যান তারা। দারোয়ান সবকিছু জানেন কিন্তু তাদের কিছু বলেন না। এভাবে রিসোর্টে একের পর এক অস্বাভাবিক ঘটনা ঘটতে থাকে।

এমন ভৌতিক রহস্যময় গল্প নিয়ে নাটকটির কাহিনী এগিয়েছে। মিলন-ঊর্মিলা ছাড়াও এতে অভিনয় করেছেন শ্যামল মাওলা, মিম প্রমুখ। সম্প্রতি নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ঈদুল আজহার চতুর্থ দিন রাত ৯টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল মাছরাঙায় নাটকটি প্রচার হবে।