ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আজ শেষ হচ্ছে নোয়াশাল

বিনোদন প্রতিবেদক
🕐 ৯:৪৭ পূর্বাহ্ণ, জুলাই ১৮, ২০১৯

পাঁচ বছর ধরে প্রচারের পর শেষ হচ্ছে ধারাবাহিক নাটক ‘নোয়াশাল’। আগমীকাল (১৮ জুলাই) রাত ৯টা ২০ মিনিটে আরটিভিতে প্রচার হবে নাটকটির ৮৭১তম ও শেষ পর্ব। ২০১৪ সালের ২ ফেব্রুয়ারি প্রচার শুরু হয় এই ধারাবাহিকটির। এরপর প্রতি সপ্তাহে সোম থেকে বৃহস্পতিবার রাত ৯টা ২০ মিনিটে নাটকটি প্রচার হয়ে আসছিল। আকাশ রঞ্জনের রচনায় নাটকটির গল্পকার, চিত্রনাট্যকার ও পরিচালক মীর সাব্বির।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন এটিএম শামসুজ্জামান, খায়রুল আলম সবুজ, চিত্রলেখা গুহ, ডলি জহুর, আলীরাজ, মীর সাব্বির, রওনক হাসান, ফারুক আহমেদ, নাজনীন হাসান চুমকি, অহনা, নিশা, সুভাশীষ ভৌমিকসহ অনেকে।

নাটকের গল্পে দেখা যায়, মোহনপুর গ্রামের দুই প্রভাবশালী ব্যক্তির একজনের নাম শাহাবুদ্দিন আরেক জন কুব্বত আলী। একজন ইটের ব্যবসায়ী, অন্যজন বালুর ব্যবসায়ী। একজনের বাড়ি বরিশাল অন্য জনের বাড়ি নোয়াখালী। শাহাবুদ্দিনের এক ছেলে এক মেয়ে ও কুব্বত আলীর এক ছেলে এক মেয়ে। পাশাপাশি তারা বসবাস করে দীর্ঘ বছর ধরে।

দুই পরিবারের মিল-মহব্বত যেমন আছে তেমনি খুনসুটিও আছে। এ দুই পরিবার নিয়ে এলাকাবাসীর মধ্যে এক ধরনের আকর্ষণও আছে, কারণ এই দুই পরিবারের ঝগড়াঝাটি এলাকাবাসীর মধ্যে এক ধরনের হাস্যরস তৈরি করে। বিভিন্ন সময়ে বিভিন্ন ঘটনায় দুই পরিবার উত্তেজিত হয়ে ঝগড়া করে আবার মিলেও যায়।

নোয়াখালী এবং বরিশাল এলাকার বাসিন্দা হওয়ার কারণে তারা এলাকায় অত্যধিক জনপ্রিয়। কেউ কেউ এই দুই পরিবারকে মিল করে ডাকে নোয়াশাল পরিবার। মূলত এই দুই পরিবারের হাসি, কান্না, সুখ-দুঃখ, আনন্দ বেদনা এবং ঝগড়াঝাটির মাধ্যমে পুরো বাংলাদেশকে দেখানোর চেষ্টা করা হয়েছে।

 
Electronic Paper