ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জ্যাকলিনের রূপরহস্য

বিনোদন ডেস্ক
🕐 ৩:২৬ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৯

জ্যাকলিন ফার্নান্ডেজের উজ্জ্বল ত্বক ও চুলের রহস্য জানতে আগ্রহী সৌন্দর্য সচেতন সব নারীই। সবার ধারণা, মখমলের মতোই পেলব তার ত্বকে নেই সামান্য দাগ-ছোপ। কিন্তু এই ধারণা বদলে সম্প্রতি নিজের মেকআপহীন একটি ছবি পোস্ট করে নায়িকা লিখলেন, ‘আমার ত্বকের এই ফ্রেকলস নিয়ে আমি একেবারেই চিন্তিত নই। এটা আমি মায়ের কাছ থেকে পেয়েছি... সত্যি বলতে কি আমার বেশ ভালোই লাগে।’

তবে স্বাস্থ্যোজ্জ্বল ত্বক পেতে কী কী করতে হবে, তাও জানালেন জ্যাকলিন... তৈলাক্ত ত্বক তারও। তাই জানালেন, দিনে অন্তত দুবার ভালো করে ত্বক পরিষ্কার করতে হবে। নিয়মিত হালকা ময়েশ্চারাইজার লাগানোর পাশাপাশি ভিটামিন সি লাগাতে হবে ত্বকে। শুধু তাই নয়, নিয়মিত এক্সারসাইজ ও যোগাসনের অভ্যাস করা মাস্ট বলেই জানালেন তিনি। খেতে হবে প্রচুর পরিমাণে পানিও।

অনেকেরই অ্যাকনের দাগ থাকে মুখে। সেক্ষেত্রে কী করণীয়? এরও উত্তর দিলেন নায়িকা। অকপটে জানালেন তারও মুখে অ্যাকনের দাগ রয়েছে। তাই বাইরে বেরুনোর সময় মুখে সানস্ক্রিন লাগাতে কখনো ভোলেন না। নিয়মিত সানস্ক্রিন লাগালে দাগ এমনিই কমে যায়।

তাহলে ত্বকের ওপেন পোরস এবং ব্রণের সমস্যা সামলান কী করে তিনি? জ্যাকলিনই করলেন তার রহস্যভেদ। বললেন, মেকআপের আগে সারা মুখে বরফ এবং ভালো টোনার লাগাতে।

এতে ওপেন পোরস-এর সমস্যা কিছুটা হলেও কমবে। একই সঙ্গে জানালেন চিনি বা মিষ্টি খাওয়ার পরিমাণ কমিয়ে দিলে কমবে ব্রণের সমস্যাও।

 
Electronic Paper