ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আবারও সমালোচিত নোবেল

বিনোদন প্রতিবেদক
🕐 ৯:২৪ পূর্বাহ্ণ, জুলাই ১৫, ২০১৯

ভারতীয় টেলিভিশনের গানের প্রতিযোগিতা ‘সারেগামাপা’য় একের পর এক গান গেয়ে আলোচনায় এসেছেন। এই মঞ্চে গান গেয়ে বাংলাদেশ ও ভারতে প্রচুর ভক্ত তৈরি হয়েছে তার। এই জনপ্রিয়তা পাওয়ার পেছনে আছে দুই বাংলার সুপারহিট কিছু গান। তিনি বাংলাদেশের প্রতিযোগী নোবেল।

ভক্তদের কাছে তিনি নোবেলম্যান নামে পরিচিত। তুমুল জনপ্রিয় গানগুলো নতুন আয়োজনে নোবেল উপস্থাপন করেছেন ‘সারেগামাপা’-এর মঞ্চে। নোবেল প্রচুর প্রশংসা পেয়েছিলেন প্রিন্স মাহমুদের কথা ও সুরে জেমসের গাওয়া ‘বাবা’ গানটি কাভার করে।

কিন্তু গানটি গাওয়ার সময় প্রিন্স মাহমুদের নাম বলেননি নোবেল। এ কারণে ব্যাপক সমালোচিত হয়েছিলেন তিনি। এরপর অবশ্য ক্ষমাও চেয়ে নিয়েছিলেন। পরিতাপের বিষয়, এরপরও নিজেকে শুধরে নেননি নোবেল। একই ভুল করে চলেছেন। তিনি ‘সারেগামাপা’ প্রতিযোগিতায় প্রিন্স মাহমুদের কথা ও সুরের তিনটি গান গেয়েছেন। ‘বাবা’, ‘মা’ এবং ‘এত কষ্ট কেন ভালোবাসায়’। তিনবারের একবারও গীতিকার বা সুরকার হিসেবে প্রিন্স মাহমুদের নাম উচ্চারণ করেননি তিনি। ‘এত কষ্ট কেন ভালোবাসায়’ গানটি গাওয়ার সময় গানটিকে আর্ক ব্যান্ডের গান বলেও উল্লেখ করেন। যা ভুল তথ্য।

বিষয়টি প্রিন্স মাহমুদের নজরে আসার পর ফেসবুকে একটি স্ট্যাটাসে প্রিন্স মাহমুদ লিখেছেন, ‘দুঃখিত, এত কষ্ট কেন ভালোবাসায় আর্ক ব্যান্ডের গান না। এটা ১৯৯৮ সালে রিলিজ হওয়া আমার কথা ও সুরে মিক্সড অ্যালবাম ‘শেষ দেখা’তে হাসান গেয়েছিল।’

প্রিন্স মাহমুদের এই স্ট্যাটাসে কমেন্ট করেছেন সংগীতাঙ্গনের অনেকেই।

 
Electronic Paper