ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

এবার খুলনায় সিনেপ্লেক্স

বিনোদন প্রতিবেদক
🕐 ১০:২৯ পূর্বাহ্ণ, জুলাই ১৪, ২০১৯

চলচ্চিত্রের সুদিন ফিরিয়ে আনতে পুরো দেশজুড়ে সিনেপ্লেক্স নির্মাণ জরুরি; এরকমটা মনে করেন চলচ্চিত্র সংশ্লিষ্ট ব্যক্তিরা। ঢাকায় কয়েকটি সিনেপ্লেক্স থাকলেও তা চাহিদার তুলনায় খুবই কম। ঢাকাকেন্দ্রিক সিনেপ্লেক্সগুলো কেবল ঢাকার মানুষের চাহিদা পূরণ করছে স্বল্প আকারে। ঢাকার বাইরে চট্টগ্রামে মাত্র একটি সিনেপ্লেক্স তৈরি হয়েছে।

মুন্সীগঞ্জেও একটি সিনেপ্লেক্সের খবর পাওয়া যায় গত বছর। এর বাইরে দেশের আর কোনো বিভাগীয় কিংবা জেলা শহরে সিনেপ্লেক্স নেই। সরকার চাইছে পর্যায়ক্রমে সারা দেশে সিনেপ্লেক্স নির্মাণ করতে। সেজন্য প্রতিটি সুপার মার্কেটে সিনেপ্লেক্স নির্মাণ বাধ্যতামূলক করা হয়েছে। সেই ধারাবাহিকতায় এবার খুলনায় নির্মিত হতে যাচ্ছে অত্যধুনিক সিনেপ্লেক্স।

খুলনার প্রাণকেন্দ্র নিউ মার্কেট ভেঙে সেখানে বহুতল মার্কেট করা হচ্ছে। সেখানেই থাকবে সিনেপ্লেক্স। তথ্যটি নিশ্চিত করেছেন নিউ মার্কেট প্রকল্প উপ পরিচালক মোর্তজা আল মামুন। তিনি জানান, মন্ত্রণালয়ে নতুন এই প্রকল্পের প্রস্তাব পাঠানো হয়েছে।

গত এপ্রিলে প্রস্তাব পাঠানো হয়। এর ভেতর একবার আলোচনাও হয় এ নিয়ে। তিনি আরও বলেন, আমরা অনুমোদনের অপেক্ষায় আছি। অনুমোদন পেলেই কাজে হাত দেব। সেজন্য একটু সময় লাগতে পারে। তবে সিনেপ্লেক্স নির্মাণের ফলে খুলনার মানুষ বিনোদনের নতুন জায়গা খুঁজে পাবে বলে মনে করি।

সিনেপ্লেক্স নির্মিত হলে সেটির তত্ত্বাবধায়ন কারা করবে- জানতে চাইলে তিনি বলেন, নির্মাণের পর আমরা বলতে পারব।

 
Electronic Paper