ভালো অভিনেত্রী হতে চাই

ঢাকা, শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬

ভালো অভিনেত্রী হতে চাই

তৌফিকুল ইসলাম ৩:৪৬ অপরাহ্ণ, জুলাই ১০, ২০১৯

print
ভালো অভিনেত্রী হতে চাই

মৌ খান তার বর্তমান ব্যস্ততা ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে খোলা কাগজের সঙ্গে কথা বলেছেন। সাক্ষাৎকার নিয়েছেন তৌফিকুল ইসলাম

‘তুই আমার জান’ ছবিতে সম্প্রতি কাজ করলেন...
হ্যাঁ, এটা টোটালি একটা মৌলিক গল্পের ছবি। সামাজিক, রোমান্টিক সবকিছুই থাকছে এতে।

এটা রিমেক ছবি, এমন একটা নিউজ হয়েছিল...
না, ভাইয়া রিমেক না। ভুল নিউজ ছিল।

তাহলে ভুল নিউজ কীভাবে হলো? কারা করল?
আমি সঠিক জানি না ভাইয়া, পরিচালক ভালো বলতে পারবেন।

তার মানে এটা একদম মৌলিক গল্পের ছবি?
হ্যাঁ, মৌলিক গল্পের ছবি। ফার্স্টে আমি অনেক বছর আগে মুক্তি পাওয়া ‘চাঁদের আলো’ ছবি থেকে রিমেকের কথা শুনেছিলাম, পরে যখন পরিচালককে জিজ্ঞেস করলাম তিনি বলেছেন না, এটা ওই ছবির রিমেক না। আমরা নতুন করে ছবি করছি।

এটা নিয়ে তো পরে আর নিউজও হলো না...
কি করব, ভাইয়া। আমি অলরেডি বেশকিছু নিউজ রিমুভও করে দিয়েছি।

আপনার তো এটা নিয়ে মোট ৪টা ছবি হলো, তাই না?
জি, ভাইয়া।

ছবি নিয়ে আপনার ভবিষ্যৎ পরিকল্পনা...
ভালো অভিনেত্রী হতে চাই। ভালো ভালো কাজ করতে চাই। আর দর্শক যাতে আমাকে মনে রাখে ও ভালোবাসা দেয়, এটাই আশা করি।

বাংলাদেশের ছবি নিয়ে আপনি কতটুকু আশাবাদী?
আমরা নতুন এসেছি, কাজ করছি বা করার চেষ্টা করছি। এখন আমরা চেষ্টা করব ভালো কাজ করার। আমাদের তো অভিনয় করা ছাড়া আর কিছু করার নেই, এখন ডিরেক্টর ও প্রোডিউসাররা কীভাবে এগোচ্ছেন এটার ওপর আমরা অনেকটাই ডিপেন্ডেবল। আমরা আমাদের জায়গা থেকে চেষ্টা করব যাতে ভালো কাজ হয়। এখন অবশ্য ইন্ডাস্ট্রির অবস্থা বেশ ভালো, যদিও একটু সংকটকাল চলছে। তবে আমরা সবাই মিলে কাজ করলে, এটা ওভারকাম করা সম্ভব।

যে ছবিটি নিয়ে কথা হচ্ছিল, সে ‘তুই আমার জান’ ছবিতে আপনার নায়ক কে?
অ্যাকশন ও রোমান্সের ভিত্তিতে সামাজিক ড্রামার মৌলিক এ ছবিতে নায়ক হিসেবে থাকছেন নাহিদ ইরফান, নতুন হিরো উনি। উনার সঙ্গে এটা আমার প্রথম কাজ। এর আগে তো আমি জায়েদ ভাইয়ের সঙ্গে দুইটা কাজ করেছি।
এটাই প্রথম নতুন কোনো হিরোর সঙ্গে কাজ করা। আশা করছি, ভালো হবে। উনি নতুন এসেছেন, আমরা ওয়েলকাম জানাই। আমিও নতুন, তবে উনি তো আমার চাইতেও নতুন। আমরা আশাবাদী, ইনশাআল্লাহ। ভালো কিছু করার চেষ্টা করব।

এই যে নতুন ট্যাগলাইনটা আছে, এটা সামনে রেখে ভালো কাজ করার ক্ষেত্রে...
অবশ্যই ভালো কাজ করার চেষ্টা করছি। আমার ভালো কাজের কথাও হচ্ছে, শুরু করব। ইনশাআল্লাহ। আপনাদের অবশ্যই জানাবো। আপনারা দোয়া করবেন, পাশে থাকবেন, সাপোর্ট দেবেন; এটাই চাই।

নতুন হিসেবে একটা জায়গা করে নেওয়ার ক্ষেত্রে কোনো বাধার সম্মুখীন হচ্ছেন কি-না?
না, ভাইয়া; আল্লাহর রহমতে আমাকে সবাই ভালোভাবে গ্রহণ করেছে। আমি তো একেবারে ফিল্মের কেউ ছিলাম না, ফিল্মে আমাদের ফ্যামিলির কেউ ছিল না। নতুন একটা জায়গা থেকে এসেছি।

প্রতিশোধের আগুন সিনেমা দিয়ে আপনার যাত্রা শুরু হয়...
জি, এ ছবিটার মাধ্যমে আমার অভিষেক হয়েছে। আমার প্রথম অভিনীত ছবি হচ্ছে বান্ধব। এরপর করলাম বাহাদুরী, প্রতিশোধের আগুন আমার তিন নম্বর ছবি। কিন্তু প্রতিশোধের আগুন ছবিটা আগে রিলিজ হয়েছে। বান্ধব ও বাহাদুরী মুক্তির অপেক্ষায় আছে।

দর্শকরা আপনার কাজ দেখছেন, দর্শকদের উদ্দেশে কিছু বলবেন?
দর্শকদের উদ্দেশে বলবো অবশ্যই বাংলাদেশের সিনেমা ভালোবাসবেন। বাংলা সিনেমার সঙ্গে থাকবেন। বাংলাদেশের সংস্কৃতিকে ভালোবাসবেন এবং বেশি বেশি বাংলা সিনেমা দেখবেন। আমাদের সিনেমা দেখবেন, বাংলা সিনেমা এখন অনেক বেশি ভালো হচ্ছে। দর্শকরা পরিবারের সবাইকে নিয়ে যেন প্রেক্ষাগৃহে যান, সে অনুরোধটাই থাকবে।

সিনেমার উন্নতির জন্য নীতি-নির্ধারকদের কাছে আপনার প্রত্যাশা...
অবশ্যই আমি চাইবো ডিরেক্টররা যেন গল্প বাছাইয়ের ক্ষেত্রে চুজি হয়, ভালো গল্প বাছাই করেন। মেকিংটা যেন অনেক রিচ হয়, কারণ আমরা বাইরের দেশের দিকে তাকালে তাদের মেকিংয়ের সঙ্গে আমাদের মেকিং যদি কম্পেয়ার করতে চাই; তাহলে আরও বেশি ইম্প্রুভ করা দরকার এটা আপনারাও বোঝেন আমরাও বুঝি। এজন্য চাইবো তারা যেন ভালো বাজেট, ভালো গল্প ও মেকিংয়ের ব্যাপারে বেশি সতর্ক হন। আশা করছি, চলচ্চিত্র ভবিষ্যতে অনেক ভালো জায়গায় পৌঁছাবে এবং ঘুরে দাঁড়াবে ইনশাআল্লাহ।