ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মেহজাবিনের ব্যস্ততা

বিনোদন প্রতিবেদক
🕐 ৮:০৭ অপরাহ্ণ, জুন ১৫, ২০১৯

মেহজাবিন চৌধুরী। লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতা থেকে বের হয়ে আসার পর কয়েক বছর ধরেই ছোটপর্দায় নিয়মিত অভিনয় করছেন। কিন্তু গত দুই বছরে মেহজাবিন নিজেকে ভেঙেচুরে একেবারে বদলে ফেলেছেন। এখন তিনি অভিনয়ে আরও অনেক পরিণত। চোখে-মুখে, অভিব্যক্তিতে কেবল অভিনয় আর অভিনয় তার। প্রতিটি চরিত্রকেই মেহজাবিন বাস্তব রূপেই ফুটিয়ে তুলছেন। চলতি সময়ে তাই পরিচালকরাও ভিন্নধর্মী চরিত্রের জন্য ভাবছেন মেহজাবিনকেই। বিশেষ করে উৎসব মানেই মেহজাবিনের নাটক।

আফরান নিশো, অপূর্ব, তৌসিফ, জোভানদের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করে ব্যাপক সফলতাও পাচ্ছেন তিনি। বদলে যাওয়া মেহজাবিনকে দর্শকও গ্রহণ করছেন সাদরে। এর প্রমাণ পাওয়া গেছে গত ঈদেও। নিজের অভিনয়ের ম্যাজিক এই ঈদেও দর্শকদের মাঝে ছড়িয়েছেন তিনি। ঈদে এবার উল্লেখযোগ্য সংখ্যক নাটকে অভিনয় করেছেন মেহজাবিন। এর মধ্যে সাজ্জাদ সুমনের ‘ভাইয়া’ নাটকটির কথা না বললেই নয়।

এই প্রথম এখানে আফরান নিশোর বোনের চরিত্রে অভিনয় করেছেন মেহজাবিন। গ্রামে ইভটিজিংয়ের শিকার এক তরুণীর ভূমিকায় অনবদ্য অভিনয় করেছেন তিনি। অন্যদিকে মহিদুল মহিম ‘মনবদল’ নাটকে মেহজাবিনকে দেখা গেছে সব সময় পান চিবুতে থাকা এক স্ত্রীর ভূমিকায়। বি ইউ শুভর পরিচালনায় অপূর্বর বিপরীতে ঈদে ‘মেঘের বাড়ি যাবো’ নাটকে অভিনয় করেছেন মেহজাবিন। এখানে তাকে আবিষ্কার করা গেছে অফিসগামী এক কালো মেয়ের ভূমিকায়, যে কি না জীবন যুদ্ধে কখনো পিছিয়ে পড়ে না। আর কাজল আরেফিন অমি পরিচালিত ‘টম এন্ড জেরি-২’ নাটকে দেখা গেছে আফরান নিশোর সঙ্গে সব সময় তর্ক-বিতর্ক-ঝগড়ায় মেতে থাকা এক গায়িকার ভূমিকায়।

এর বাইরে মিজানুর রহমান আরিয়ানের ‘২২ শে এপ্রিল’, ‘শেষটা সুন্দর’ ও ‘প্রতি বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা’, নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘পারফেক্ট হাজবেন্ড’, ইমরুল রাফাতের ‘আমার বউ’ ও ‘বিয়াইনসাব’, মাহমুদুর রহমান হিমির ‘টেস্ট রিপোর্ট’, কাজল আরেফিন অমির ‘মুঠোফোন’সহ বেশ কিছু নাটকে মেহজাবিন নিজের অনবদ্য অভিনয়ের মাধ্যমে প্রশংসিত হয়েছেন।

এদিকে রোজার ঈদ শেষ না হতে না হতেই এরই মধ্যে মেহজাবিন ব্যস্ত হয়ে পড়েছেন কোরবানি ঈদের নাটকের কাজ নিয়ে। টানা শুটিংয়ে অংশ নিচ্ছেন তিনি। হাতে আছে অগণিত নাটকের স্ক্রিপ্ট। তবে এখান থেকে বুঝেশুনে পছন্দসই নাটকগুলোতেই কেবল অভিনয় করবেন বলে জানিয়েছেন ভার্সেটাইল এই অভিনেত্রী।

মেহজাবিন বলেন, নাটকের গল্প ও চরিত্র আমার কাছে খুব গুরুত্বপূর্ণ। সেটা যদি শতভাগ মনে হয় তবেই আমি সেই নাটক কিংবা টেলিছবিতে কাজ করি। মানের সঙ্গে আপস করতে চাই না। আর আমি এই নীতিতেই সামনের পথটাও এগোতে চাই। দর্শকদের আরও ভালো ভালো নাটক উপহার দিতে চাই।

 
Electronic Paper