ফিরে এলো ‘বেদের মেয়ে জোসনা’

ঢাকা, বুধবার, ২৬ জুন ২০১৯ | ১২ আষাঢ় ১৪২৬

ফিরে এলো ‘বেদের মেয়ে জোসনা’

বিনোদন প্রতিবেদক ৩:২২ অপরাহ্ণ, জুন ১২, ২০১৯

print
ফিরে এলো ‘বেদের মেয়ে জোসনা’

দেশের কালজয়ী চলচ্চিত্র ‘বেদের মেয়ে জোসনা’। গল্পের পাশাপাশি যার গানগুলোও তুমুল জনপ্রিয়তা পেয়েছিল। এর মধ্যে অন্যতম ছিল ‘বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে’ শিরোনামের গানটি।

এবার এটির অনুপ্রেরণায় তৈরি করা হয়েছে নতুন গান। যেখানে রাখা হয়েছে পুরনো গানটির উত্তর কিন্তু বর্তমান সময়কে ধরে। এটি গেয়েছেন পাওয়ার ভয়েজ-খ্যাত গায়িকা বেলী আফরোজ। ইতোমধ্যে ইউটিউব ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ প্রশংসিত হচ্ছে এটি। রোজার ঈদ উপলক্ষে গানটি ইউটিউব চ্যানেল সংগীতা মিউজিক-এ অবমুক্ত হয়েছে।

গানটি নতুন করে গাওয়া প্রসঙ্গে বেলী আফরোজ বলেন, ‘অনেক দিন ধরেই পুরনো গানের কিছু কথা নিয়ে কাজ করার ইচ্ছে ছিল আমার। যার মাধ্যমে পুরনো স্মৃতিটা টাটকা হয়ে উঠবে, এমন। আর ইমন ভাইয়ের (শওকত আলী ইমন) পরিকল্পনটাও তেমনটাই ছিল। সে অনুযায়ী গানের কাজটি করা। এখানে দু-একটি কলি ব্যবহার করা হয়েছে কিন্তু সরাসরি নয়; মজার করে। বলা যায়, জোসনার প্রতি যে অভিযোগ, তারই নতুন উত্তর এটি।’

গানটি লিখেছেন এ মিজান। আর সুর ও সংগীতায়োজন করেছেন শওকত আলী ইমন। ভিডিও পরিচালনা করেছেন হাবিব রহমান। এতে মডেল হিসেবে হাজির হয়েছেন বেলী আফরোজ নিজেই। তার সহ-মডেল জন জাহিদ। এই দুজন ছাড়াও আরও ২০ জনের মতো নৃত্যশিল্পী এই ভিডিওতে অংশ নিয়েছেন।

বেলী আরও বলেন, ‘গানটিতে কোনো অনলাইন বুস্ট করা হয়নি। আমার আত্মবিশ্বাস এটি ধীরে ধীরে হলেও মানুষের কাছে পৌঁছাবে।’