হলে হলে শাকিব খান

ঢাকা, বুধবার, ২৬ জুন ২০১৯ | ১২ আষাঢ় ১৪২৬

হলে হলে শাকিব খান

বিনোদন প্রতিবেদক ৩:১২ অপরাহ্ণ, জুন ১১, ২০১৯

print
হলে হলে শাকিব খান

জমে উঠছে ক্রিকেট বিশ্বকাপ! চলতি আসরের ফেভারিট দল হিসেবেই সবার মুখে মুখে এবার রয়েছে বাংলাদেশ নামটি। বিশ্বকাপের প্রথম ম্যাচে সাউথ আফ্রিকাকে হারানোর মধ্য দিয়ে তা যেন আরও পোক্ত হয়। এরপর টানা দুটি ম্যাচ হারলেও বাংলাদেশের দর্শকরা আস্থা না হারিয়ে তাকিয়ে আছেন ইংল্যান্ড ও ওয়েলসের মাঠে বাংলাদেশের বাকি ম্যাচগুলোর দিকে! বিশেষ করে দেশি দর্শকদের নির্ভরতার প্রতীক হয়ে আছেন সাকিব আল হাসান। চলতি বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই দারুণ ছন্দে এই তারকা খেলোয়াড়। পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রেখে এখন পর্যন্ত বিশ্বকাপের টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী তিনি।

এদিকে ক্রিকেটের এই বিশ্বকাপের কারণে কিছুটা ম্লান ঈদুল ফিতরের টেলিভিশন ও অনলাইনের জমকালো অনুষ্ঠানমালা! টেলিছবি ও নাটকের প্রযোজক, নির্মাতা থেকে কলাকুশলীরাও বলছেন, বিশ্বকাপের জন্য সবকিছুরই এবার কাটতি কম। বিশেষ করে অনলাইনের নাটকগুলো নিয়ে অন্যবার যে রকম হিড়িক পড়ে যায়, তেমন ঘটনা এবার খুব একটা চোখে পড়েনি।

বিশ্বকাপের এই উত্তাপ থেকে বাদ পড়েনি বড়পর্দাও। ঈদুল ফিতরে এবার বড় পর্দায় মুক্তি পেয়েছে মোট তিনটি ছবি। মালেক আফসারীর ‘পাসওয়ার্ড’, সাকিব সনেট ও তার টিমের ‘নোলক’ এবং অন্যটি অনন্য মামুনের ‘আবার বসন্ত’।

এর মধ্যে ‘আবার বসন্ত’ ছবিটি দেশের মাত্র গুটি কয়েক প্রেক্ষাগৃহে মুক্তি দিলেও ‘পাসওয়ার্ড’ ও ‘নোলক’ ছবি দুটি দেশের প্রায় আড়াই শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। দুটি ছবিতেই মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ তারকা অভিনেতা শাকিব খান।

ছবি দুটির পরিবেশনার সঙ্গে যুক্তরা জানালেন, বিশ্বকাপের জন্য অন্যবারের তুলনায় এবার সার্বিকভাবেই দর্শক একটু কম। তারপরও বেশকিছু নামিদামি হলগুলোতে ঈদের দিন থেকেই শাকিবের দুটি ছবি হাউসফুল যাচ্ছে। বিশেষ করে ‘পাসওয়ার্ড’ ছবিটি দেখতে ঢাকার বাইরেও দর্শকের বাঁধভাঙা উচ্ছ্বাস দেখা গেছে।

অনেকে বিশ্বকাপে সাকিব আল হাসানের পারফরম্যান্সের সঙ্গে ঈদ মৌসুমে দেশের প্রেক্ষাগৃহে শাকিব খানের রাজত্বকে মিলিয়ে বর্ণনা করেছেন এভাবে, ‘মাঠে সাকিব আর হলে শাকিব!’