ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঈদে মামুন মামা

বিনোদন প্রতিবেদক
🕐 ২:১৪ অপরাহ্ণ, মে ২৭, ২০১৯

ঈদ উপলক্ষে বিশেষ একটি নাটক নির্মাণ করেছেন শেখ সেলিম। নাটকের নাম ‘মামুন মামা’। নাটকের গল্প লিখেছেন ফরহাদ লিমন, এর নাম ভূমিকায় অভিনয় করেছেন জাহিদ হাসান।

তার বিপরীতে অভিনয় করেছেন পিয়া বিপাশা। এ ছাড়া অভিনয় করেছেন- আনন্দ খালেদ, লায়লা হাসান, নাদিয়া ফারজানা, কাজী উজ্জ্বল, শম্পা নিজাম, ফরহাদ লিমন, মোশাররফ হোসেন প্রমুখ।

‘মামুন মামা’র গল্প প্রসঙ্গে নির্মাতা শেখ সেলিম বলেন, ‘মামুনের বয়স কিন্তু বেশি না, এই বড়জোর ৩৫। বিয়ের বয়স একদম পার হয়ে যায়নি। কিন্তু তারপরও বড় আজব একটা কারণে তার বিয়েটা থমকে আছে। মহল্লার স্থানীয় ছেলে মামুনের একটাই দোষ বা গুণ, সে সবার বিপদে ঝাঁপিয়ে পড়ে। কখনো কখনো কেউ সাহায্য না চাইলেও ঝাঁপিয়ে পড়ে যেচে উপকার করতে যায়। ফলে হিতে বিপরীতও হয়। তার এই পরোপকারী স্বভাবের জন্য তার একটি নাম ছড়িয়ে যায়। ‘মামা’। ছোট-বড়, আবালবৃদ্ধবনিতা সবাই মামুনকে ‘মামা’ ডাকে! স্থানীয় হলে যা হয়, মুখে মুখেই নাম ছড়িয়ে যায়। দাদার বয়সী মানুষ মামুনকে মামা ডাকছে, তার ছেলে; যে কি না মামুনের বাবার বয়সী, সেও মামুনকে মামা ডাকছে। একপর্যায়ে বিরক্ত হয় মামুন। এভাবেই নাটকের গল্প এগিয়ে যায়।’

শেখ সেলিম আরও বলেন, ‘নাটকে ভালো একটা সামাজিক বার্তা আছে। আশা করছি, সবার মনে দাগ কাটবে।’ ঈদের দিন রাত ৮টা ৩৫ মিনিটে আরটিভিতে নাটকটি প্রচারিত হবে।

 
Electronic Paper