ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চার ছক্কা মারপ্যাঁচ

বিনোদন প্রতিবেদক
🕐 ১:১৯ অপরাহ্ণ, মে ২৭, ২০১৯

বিশ্বকাপ ক্রিকেট নিয়ে বিশ্বব্যাপী উন্মাদনা শুরু হয়েছে। সরাসরি আমাদের দেশের অংশগ্রহণ করাতে বিশ্বব্যাপী এই উচ্ছ্বাসের কমতি নেই আমাদের মাঝেও। প্রিয় দল, প্রিয় তারকার খেলা নিয়ে আমাদের শিশুদের মাঝেও ব্যাপক আগ্রহ লক্ষণীয়।

বিশ্বকাপ উপলক্ষে দুরন্ত টিভিতে শুরু হতে যাচ্ছে ক্রিকেট বিশ্বকাপ নিয়ে একটি মজার কুইজ শো ‘চার ছক্কা মারপ্যাঁচ’। আগামী ৩০ মে থেকে শুরু হবে বিশ্বকাপ, একই দিনে শুরু হবে এই কুইজ শো। আসন্ন বিশ্বকাপে বাংলাদেশসহ মোট ১০টি দল অংশগ্রহণ করবে, এই কুইজ শোতেও ১০টি দল অংশ নেবে, দলগুলোর নামও হবে- ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়াসহ বিশ্বকাপে অংশ নেওয়া সবগুলো দলের নাম।

বিশ্বকাপ ক্রিকেটের শিডিউলের অনুরূপভাবেই রাউন্ড রবীন লিগ পদ্ধতিতে খেলা হবে প্রথম রাউন্ড। শীর্ষ ৪টি দল খেলবে সেমিফাইনালে এবং সেমিফাইনালে বিজয়ী দল খেলবে ফাইনালে।

ক্রিকেট খেলতে হলে অথবা দেখতে হলেও জানতে হয় এই খেলার নিয়মকানুন, ইতিহাস, পরিসংখ্যান, ব্যাটিং, বোলিং, কিপিং, ফিল্ডিং ও সিগন্যালসহ আরও অনেক কিছু। ক্রিকেট সম্পর্কে শিশু-কিশোরদের ব্যাপক আগ্রহ রয়েছে। তাই ক্রিকেটের নানা খুঁটিনাটি প্রশ্ন নিয়ে এ অনুষ্ঠান পরিকল্পনা।

অনুষ্ঠানে থাকবে দুজন সঞ্চালক, তারা ক্রিকেট আম্পায়ারের সাজে হাজির হবে। অনুষ্ঠানটি উপস্থাপনা করবে আর্য মেঘদূত ও জয়েৎ কল্যাণ। প্রতিটি দলে থাকবে ৪ জন করে খেলোয়াড়। ঢাকা শহরের স্বনামধন্য ৩০টি স্কুলের মধ্য থেকে পরীক্ষার মাধ্যমে সেরা ১০টি দল বাছাই করা হয়েছে। কুইজ অনুষ্ঠানটি দুরন্ত টিভিতে প্রচার করা হবে ৩০ মে থেকে প্রতিদিন দুপুর ১২টা ৩০ মিনিটে ও রাত ৯টা ৩০ মিনিটে। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন মনিরুল হোসেন শিপন।

 
Electronic Paper