ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আসছে তৌকীরের ফেলুদা

বিনোদন প্রতিবেদক
🕐 ৩:০৭ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০১৯

ভারতের বিখ্যাত চলচ্চিত্র পরিচালক চিত্রনাট্যকার, গীতিকার ও সংগীত পরিচালক সত্যজিৎ রায়। তার সৃষ্ট কালজয়ী চরিত্র ফেলুদা। এই চরিত্র নিয়ে কয়েক দফায় ভারতের একক ও বাংলাদেশের সঙ্গে যৌথভাবে সিনেমা ও টিভি ধারাবাহিক নির্মাণ হয়েছে। এবার প্রথমবারের মতো ফেলুদা চরিত্রকে এককভাবে পর্দায় তুলতে চলেছেন বাংলাদেশি নির্মাতা ও অভিনেতা তৌকীর আহমেদ। সিরিজটির নাম ‘নয়ন রহস্য’। সেখানে ফেলুদা চরিত্রে দেখা যাবে আহমেদ রুবেলকে।

তিনি জানালেন, ফেলুদা চরিত্রটি বেশ চ্যালেঞ্জিং। এ সিরিজটা বহুল পঠিত। আমি আমার মতো করে প্রস্তুতি নিচ্ছি। আগের নির্মিত ছবিগুলো আবার দেখছি। বাকিটা দেখা যাক। আশা করি, ভালো কিছুই হবে।

অন্যদিকে ফেলুদার মতো জনপ্রিয় সিরিজটি নির্মাণের দায়িত্ব পেয়ে দারুণ উচ্ছ্বসিত তৌকীর আহমেদও।

তিনি বলেন, এটা একটা ভালোবাসার কাজ। শৈশবে ফেলুদার গল্প পড়েছি। বড় হয়ে সিনেমা দেখেছি। সত্যজিৎ রায়ও দুটি সিরিজের পর আর নির্মাণে আসেননি। তাই কাজটা আমার জন্য চ্যালেঞ্জিং। তবে সাধ্যের সবটুকু দিয়ে পর্দায় ফেলুদাকে ফুটিয়ে তুলব। রুবেল শক্তিমান অভিনেতা। তিনি মঞ্চ ও পর্দা সবখানেই পারদর্শী। আশা করছি, নতুন ফেলুদায় দর্শক মুগ্ধ হবেন।

তৌকীরের নয়ন রহস্য প্রযোজনা করছে আলফা আই মিডিয়া প্রোডাকশনস লিমিটেড। ৮০ মিনিট দৈর্ঘ্যরে সিরিজটি দেখা যাবে তিনটি পর্বে। ২১ এপ্রিল থেকে এর শুটিং শুরু হবে। তবে ফেলুদা চরিত্রে আহমেদ রুবেল বাদে বাকি চরিত্রগুলো অপ্রকাশিত।

খুব শিগগিরই সেসব নাম প্রকাশ হবে বলে জানান আলফা আই মিডিয়ার এমডি শাহরিয়ার শাকিল। শোনা যাচ্ছে, ফেলুদার সার্বক্ষণিক সঙ্গী জটায়ু ও তোপসে চরিত্র দুটিতে চমক থাকবে। নির্মাণ শেষে সিরিজটি বায়োস্কোপে দেখা যাবে।

 
Electronic Paper